শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে বিতর্ক টুর্নামেন্টে বিজয়ী ইংরেজি বিভাগ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১২, ২০২২
news-image

 

কুবি প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির নবীন বিতার্কিকদের নিয়ে ‘৫ম ডিবেটর সার্চ-২০২২’ টুর্নামেন্টে বিজয়ী হয়েছেন ইংরেজি বিভাগ।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকাল ৩টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের কনফারেন্স রুমে ডিবেট সার্চের ফাইনাল অনুষ্ঠিত হয়।

এই সংসদ মনে করে, আমাদের বিশ্ববিদ্যালয়গুলো জ্ঞানের আলোয় না বরং ইটের গাঁথুনিতে উদ্ভাসিত এই বিষয়ের উপর বিরোধী দল ফার্মাসী বিভাগকে হারিয়ে সরকারি দল ইংরেজি বিভাগ বিজয়ী হয়েছেন। বিতর্কে সেরা বিতার্কিক নির্বাচিত হয়েছেন সরকার দলের প্রধানমন্ত্রী নাদিয়া তাবাসসুম।

বিতর্ক শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড মোঃ আসাদুজ্জামান, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক সহযোগী অধ্যাপক ড. মোহাঃ হাবিবুর রহমান, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ মঈনুল হাসান এবং গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ আবদুল্লাহ আল মাহবুব। ডিবেটিং সোসাইটির সভাপতি আল নাঈম, সাধারণ সম্পাদক তরিকুল ইসলামসহ অন্যান্য সদস্যবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

আল নাঈম বলেন, বিভিন্ন চড়াই উতরাই পার করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি আজকে জাতীয় পর্যায়ে টিভি বিতর্কে সাফল্যের অবদান রেখেছে। আমাদের নানা স্বল্পতা রয়েছে। আমরা উপাচার্যকে অনুরোধ করবো আমাদের এই স্বল্পতার দিকে নজর দেওয়ার জন্য।

অধ্যাপক ড.মোঃ হুমায়ুন কবির বলেন, যুক্তির চর্চা যারা করেন তারা শ্রেষ্ঠ শিক্ষার্থী। আমার দুইটা পরিচয় একটা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য আরেকটা ছাত্রজীবনে জড়িত থাকা সংগঠন গুলোর কর্মী। সুতরাং আমি বলবো সংগঠনের অনেক টানাপোড়েন থাকে তবুও বিতর্ক চালিয়ে নিতে হবে। টানাপোড়েনর মধ্যে এগিয়ে যেতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড এ এফ এম আবদুল মঈন বলেন, আমার মতে দুই দলই বিজয়ী। আমি মুগ্ধ হয়ে দেখলাম যুক্তি ও পাল্টা যুক্তি গুলো। সরকারের দলের প্রধানমন্ত্রী বিতর্কে বললেন রিসার্চ দরকার বিশ্ববিদ্যালয়ের মান উন্নতি করতে আমি তার সাথে একমত পোষণ করি। আমদের অনেক কিছুর সল্পতা আছে তবুও আমরা ডিবেটিং সোসাইটিকে সহায়তা করার চেষ্টা করব।

আর পড়তে পারেন