মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিয়ের দাবীতে বিষের বোতল হাতে নিয়ে ছেলের বাড়িতে ৩দিন যাবত অনশনরত

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৪, ২০১৮
news-image
মাহফুজ বাবুঃ
কুমিল্লার দেবিদ্বার উপজেলার জিন্নাতপুর গ্রামে বিয়ের দাবীতে বিষের বোতল হাতে নিয়ে ছেলের বাড়িতে ৩দিন যাবত অনশনরত বিয়ের প্রলোভনে ধর্ষীত কলেজছাত্রী ছালমা (১৯) কে ধর্ষক প্রবাসী মিজানের ভাড়াটিয়া সন্ত্রাসী আনিস কর্তৃক হত্যার হুমকি। ধর্ষিত নারীকে হুমকি প্রদান প্রসঙ্গে বক্তব্য নিতে ফোন দিলে সাংবাদিকের সাথে অকথ্য ভাষায় অসদাচরণ সহ হত্যার হুমকি দেয় ।
জানা যায়, একই ইউনিয়নের সাবেক ছাত্রদল নেতা আওয়ামীলীগ এর কাউয়া খ্যাত ইয়াবা ও মাদক স¤্রাট একাধিক মামলার আসামী রসুলপুর গ্রামের ত্রাস আনিস ওরফে ফেন্সি আনিস গত মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে জিন্নাত পুর গ্রামের ধর্ষক প্রবাসী মিজানের বসত বাড়ীতে গিয়ে ধর্ষিত কলেজ ছাত্রী ছালমা কে বেড়িয়ে যেতে জোড় জবরদস্তি করে। এতে রাজি না হওয়ায় ঐ ছাত্রীকে মারধর ও হত্যা সহ নানা হুমকি ধমকি এবং অকথ্য ভাষায় গালাগাল প্রদান করে মাদক স¤্রাট ও ভাড়াটে সন্ত্রাসী আনিস। এসময় এলাকার অনেক লোক থাকলেও কেউ ভয়ে প্রতিবাদ না করলেও গোপনে ভিডিও করে এলাকার কয়েকজন।সন্ত্রাসী আনিসের হত্যার হুমকীরপরপরই  ফাসিঁ দিয়ে আতœহত্যার চেষ্টা করেন সালমা আক্তার ।
এরপরপরই সালমা আক্তারকে গৃহবন্ধী করে রাখে আনিসের সঙ্গীরা ।
এসব বিষয়ে বক্তব্য নিতে আনিসকে ফোন দেন দৈনিক কুমিল্লার পত্রিকার ষ্টাফ রিপোর্টার, জাতীয় দৈনিক তরুণ কণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি এবং জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অনুসন্ধান বিডি ২৪.কম এর সম্পাদক মাহফুজ বাবু । এসময় সাংবাদিক পরিচয় দিয়ে আনিসের বক্তব্য জানতে চাইলে এলাকায় মাদক ব্যবসায়ী ও ত্রাস হিসেবে পরিচিত আনিস অকথ্য ভাষার প্রয়োগ করে সাংবাদিক কে শাসাতে থাকেন এক পর্যায়ে আনিস ঐসাংবাদিক হত্যার হুমকি প্রদান করে এছাড়াও সাংবাদিক এর ফোন ৮মিনিটের ফোন কল রেকডে হুমকি ধমকি সহ বলতে শোনা যায় ” লেখেন না লিখলে আমাকে মানুষ চিনবে কেমনে। লিখেন ভালো করে আমার নাম ভালো করে তাহলে কাষ্টমার আরো বাড়বে আরো। আমি বকিশস দেবো আপনারে। ……. লের…. সাংবাদিকদের দৌড় আমার জানা আছে……. তোরে ধরে………. ” ফোনে কথা বলার সময় আরো দু’জন জাতীয় পত্রিকার সিনিয়র সাংবাদিক উপস্থিত ছিলেন সাংবাদিক মাহফুজ বাবুর সাথে। হুমকির বিষয়ে সাংবাদিক মাহফুজ বাবু জানান অতি শিগ্রই তিনি এবিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবেন।
উল্লেখ্য, আলোচিত ঘটনার ৩য় দিনে কুমিল্লায় দেবিদ্বারের বিয়ের দাবীতে ছেলের বাড়িতে অনশন করা তরুণী ছালমা আক্তার এর বিয়ে নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা । টাকার মাধ্যমে সমঝোতার চেষ্টা করছে এবং ছেলে বিদেশ চলে গেছে,বলছেন ইউপি চেয়ারম্যান। ছালমাকে বিয়ে করতে ছেলে ও ছেলের বাবা-মা রাজী থাকলেও রাজী নয় এলাকার মাতব্বররা । স্থানীয় আওয়ামীলীগের প্রভাবশালী ব্যক্তিদের জন্যই হচ্ছে না কোনো মিমাংসা ।ছেলে/ মেয়ে পক্ষ থেকে টাকা হাতানোর জন্যই এমন পন্থা বের করেছে এমনটিই জানান স্থানীয় এলাকাবাসী ।এ নিয়ে এলাকাবাসীর মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়।
এলাকাবাসী জানায়, ছালমাকে বিয়ে করতে ছেলে ও ছেলের বাবা-মা রাজী থাকলেও রাজী নয় এলাকার মাতব্বররা । রসুলপুর ইউনিয়ন এর বর্তমান চেয়ারম্যান কামরুল হাসান, আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক জাহাঙ্গীর ও আক্তার মেম্বার নামে ব্যক্তিদের জন্যই হচ্ছে না কোনো মিমাংসা । বিয়ের জন্য সবাই রাজী থাকলেও ছেলে/ মেয়ে পক্ষ থেকে টাকা হাতানোর জন্যই এমন পন্থা বের করেছে এমনটিই জানান স্থানীয় এলাকাবাসী । জাহাঙ্গীর এর সাথে যোগাযোগ করলে ,তিনি জানান অভিযোগ গুলো সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন । এই রকম কোনো ঘটনাই ঘটেনি । মেয়ের বিষয়ে আমি স্থানীয় চেয়ারম্যান ও এলাকার মাতব্বরদের নিয়ে সমাধানের চেষ্টা করছি । তবে বিষয়টি নিয়ে রসুলপুর ইউনিয়ন ৮ নং ওয়ার্ডের সাবেক মেম্বার আক্তার দু’পরিবারকে অনেকটা কোনঠাসা করছে । বিভিন্ন ভাবে ভয় দেখিয়ে তাদের থেকে টাকা হাতানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে । অপরদিকে আক্তার মেম্বার এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, মঙ্গলবার সকাল ১০টায় ছেলে ও মেয়ে পক্ষ বসার কথা থাকলেও আগামী দিন বুধবার মিমাংশার জন্য বসা হবে । শালিসে চেয়ারম্যানও থাকবে বলে তিনি জানান।
অনশন কারী ছালমা আক্তার জানান , আমাকে ছেলে পরিবারের তারা মেনে নিয়ে তাদের ঘরে তোলেছে । এখন আমি পরিবারের লোকজনের মন যোগানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি । তবে এলাকার স্থানীয় কিছু মাতব্বরা মিজানকে দূরে সরিয়ে রেখেছে। তারা মিজানকে বাড়িতে আসতে দিচ্ছে না । যতটুকু জানি মিজানের মামার বাড়ি মুরাদনগর উপজেলার কামাল্লায় সে বর্তমানে আছে । গত ২/৩ দিন যাবত অনেকেই আমাকে টাকা নেওয়ার প্রস্তাব করেছে ,কিন্তু আমি টাকা দিয়ে কী করব । আমি যদি মিজানকে বিয়ে না করতে পারি তাহলে আমার আতœহত্যা করা ছাড়া আর কোনো উপায় থাকবে না । আমি হারিয়েছি নিজের সম্মান ,হারিয়েছি নিজের পরিবার এখন যদি মিজানকেও হারাই তাহলে আমি আর কী জন্য বাচঁব ।
উল্লেখ্য, কুমিল্লার দেবিদ্বার উপজেলার ৩নং রসুলপুর ইউনিয়ন এর জিন্নতপুর গ্রামে বিষ নিয়ে বিয়ের দাবীতে অনষন করেছে উপজেলার দেবিদ্বার মহিলা কলেজের ছাত্রী ছালমা আক্তার ।কিন্তু পরিবার প্রথমে তাকে মেনে না নিয়ে সমঝোতার অপচেষ্টা করলেও এখন মেনে নিয়ে তাকে ঘরে তোলে নিয়েছে ,তবে এলাকার মাতব্বরা ছেলের পক্ষে সমাধান করার ব্যার্থ চেষ্টা চালিয়ে যাচ্ছেন । যার কারনে মেয়েটির ভবিষৎ দেখা দিয়েছে অনিশ্চয়তায় । ৪ বছর প্রেমের পর বিয়ের আশ্বাস দিয়ে গত ২ বছর আগে কোর্টে বিয়ে করবে বলে কুমিল্লার একটি আবাসিক হোটেলে নিয়ে যায় ,সেখানে হয়েছে তাদের শারীরিক সম্পর্ক । তবে সম্পতি মিজান দেশের বাহির থেকে এসে অন্য মেয়েকে বিয়ের করতে চাইলে বোতল ভর্তি বিষ নিয়ে ছেলের বাড়িতে গত ৩ দিন যাবত করছেন অনশন ।
এবিষয়ে জানতে দেবীদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান আমি এখনো লিখিতো কোন অভিযোগ পাইনি পেলে কঠোর  ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন