সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে আন্তর্জাতিক নারী দিবসে বর্ণাঢ্য র‌্যালী আলোচনা সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৮, ২০২৪
news-image

কুমিল্লা প্রতিনিধি:

“নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ” একবার এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লার বুড়িচং উপজেলায় আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ পালিত হয়েছে। ৮ মার্চ (শুক্রবার) দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগে বর্ণাঢ্য র‍্যালি, ঋণ বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আখলাক হায়দার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তারের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পরে অতিথিরা সেখান থেকে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় মিলিত হয়।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আখলাক হায়দার।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার, পরিচালনায় ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এবং স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতিমা জোহরা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ছামিউল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা মীর হোসেন মীঠু, বুড়িচং থানার ওসি আবুল হাসানাত খন্দকার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ রাসেল সারওয়ার, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. ফেরদৌসী আক্তার, উপজেলা ইন্সেটাক্টর মোঃ মোস্তফা কামাল।

আরও বক্তব্য রাখেন সরকারি আনন্দ পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ তাজুল ইসলাম, শরীর চর্চা শিক্ষক মোঃ ইসমাইল হোসেন নয়ন, সংগীত প্রশিক্ষক মোঃ আলা উদ্দিন আলাল, চন্দন দেবনাথ চৌধুরী, লিপনারা বেগম, অফিস সহকারী মোঃ আব্দুস সাত্তার, প্রশিক্ষক হালিমা আক্তার, মোঃ জসিম উদ্দিন, রফিকুল ইসলাম প্রমূখ।

সভা শেষে মহিলা বিষয়ক কার্যালয়ের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকার সাতজন নারীকে পঁচিশ হাজার করে একলক্ষ পঁচাত্তর হাজার ও চারজন নারীকে পঞ্চাশ হাজার করে দুই লক্ষ টাকা ঋণের চেক বিতরণ করেন অতিথিবৃন্দ।

ক্যাপশনঃ-৮ মার্চ (শুক্রবার) আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে কুমিল্লার বুড়িচং উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগে র‍্যালি, ঋণ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আর পড়তে পারেন