বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে সেজদারত যুবককে কুপিয়ে হত্যা চেষ্টা, প্রধান আসামী গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার বুড়িচংয়ে শবে মেরাজের রাতে মসজিদে সেজদারত অবস্থায় এক যুবককে উপর্যুপরি কুপিয়ে হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি রফিকুল ইসলামকে কুয়েতে পালানোর চেষ্টাকালে বিমানবন্দর থেকে গ্রেফতার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ।

এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৮ ফেব্রুয়ারি সোমবার শবে মেরাজের রাতে বুড়িচং উপজেলার নাজিরাবাজার বাইতুর রহমান জামে মসজিদে নামাজ পড়ছিলেন সোলেমান (২৮)। এ সময় একাধিক ব্যক্তি সন্ধ্যা সাড়ে ছয়টায় হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র নিয়ে সোলেমানের উপর নৃশংস হামলা চালায়। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় বুড়িচং থানায় আপন দুই ভাই মো. রফিক ও মো. সুমনকে যথাক্রমে ১ এবং ২ নম্বর আসামি করে এবং অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে বুড়িচং থানায় মঙ্গলবার মামলা দায়ের করা হয়। ঘটনার পরেই প্রধান আসামি কুয়েত প্রবাসী মো. রফিক (৩৫) কুয়েতে পালানোর চেষ্টায় ঢাকায় আসেন এবং বিকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কুয়েতে ফেরত যাবার পরিকল্পনা করেন। কিন্তু আগে থেকেই সতর্ক অবস্থায় থাকা এয়ারপোর্ট আর্মড পুলিশের গোয়েন্দা দল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চেক ইন কাউন্টার থেকে তাকে আটক করেন। পরবর্তীতে কুমিল্লা জেলা পুলিশের সাথে যোগাযোগ করে প্রধান অভিযুক্ত রফিকের পরিচয় সম্পর্কে নিশ্চিত হয় এয়ারপোর্ট পুলিশ। সে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার ময়নামতি শাহদৌলতপুর গ্রামের মৃত ফরিদ মিয়ার ছেলে।

অভিযুক্তের নামে থাকা মামলায় রফিককে কুমিল্লা জেলা পুলিশের জিম্মায় হস্তান্তরের প্রক্রিয়া শুরু করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক। মামলার ২ নাম্বার আসামি মো. সুমন বর্তমানে দেশে অবস্থান করা একজন কুয়েত প্রবাসী। তাকেও গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

এদিকে বিশ্বস্ত আরেকটি সূত্র জানায়, মসজিদে ঢুকে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনার সাথে সরাসরি জড়িত হত্যা ও মাদকসহ বিভিন্ন মামলার অন্যতম আরো ১ আসামীকে পালিয়ে যাওয়ার সময় কুমিল্লা সদরে ভারতের সীমান্তবর্তী এলাকা থেকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে এ বিষয়টি এখনো পর্যন্ত দায়িত্বশীলদের কেউ নিশ্চিত করেনি।

উল্লেখ্য, মসজিদ ঢুকে নামাজরত মুসল্লীকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ও ক্ষোভের সৃষ্টি হয়। ঘটনার পর থেকেই র‌্যাব, ডিবি ও পুলিশের একাধিক টিম অভিযানে নামে। আসামীদের গ্রেফতারে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আর পড়তে পারেন