শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচং ইউপি নির্বাচনে ভুয়া এজেন্টসহ ৬ জনকে জেল-জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৭, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার ইউপি নির্বাচনে ভুয়া এজেন্টসহ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৬ জনকে জেল-জরিমানা করা হয়েছে।

সোমবার বুড়িচং উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে কয়েকটি কেন্দ্রে এসব ঘটনা ঘটে।

তারা হলেন- নামতলা এলাকার রহুল আমিনের ছেলে সাদেক হোসেন, ফয়সাল আহাম্মেদ, রিয়াদ হোসেন, মনিরুল ইসলাম, রাসেল, সাইদুল ইসলাম।

সোমবার দুপুর ২টার দিকে ৬নং ময়নামতি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চান্দসার জিয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র থেকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ২ জনকে আটক করে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

নামতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র থেকে একজন ভুয়া এজেন্টকে ১ মাসের জেল দেওয়া হয়েছে। বাকশীমুল ইউনিয়নে ককটেলসহ ৩ জনকে আটক করা হয়েছে। তাদের জেল দেওয়া হয়েছে।

জরিমানা দেওয়া ফয়সাল আহাম্মেদ বলেন, আমি অটোরিকশা নিয়ে এজেন্টদের জন্য খাবার নিয়ে এসেছিলাম। আমাদের ২ জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সাদেক হোসেন বলেন, আমি ফুটবল প্রতীকের এজেন্ট। আমি আমার এজেন্টের পরিচয়পত্রে প্রিসাইডিং অফিসারের সাক্ষর নেইনি। কেন্দ্রের মাঠে আমাকে ম্যাজিস্ট্রেট আটক করে জেল দিয়ে দেন।

বুড়িচং উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবিনা ইয়াসমিন জানান, যাদের জেল-জরিমানা করা হয়েছে তারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন

আর পড়তে পারেন