রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচং-বি পাড়ায় সরকারের উন্নয়নের প্রচারপত্র বিলির ক্ষেত্রে বাঁধা প্রদান ও হয়রানির অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১১, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের তথ্য সম্বলিত প্রচারপত্র বিলির ক্ষেত্রে কুমিল্লা-৫ আসনের (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) সংসদীয় আসনের এমপি অ্যাড. আবদুল মতিন খসরুর অনুসারীদের বাঁধা প্রদান এবং মামলা-হামলার মাধ্যমে হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (১১ নভেম্বর) দুপুরে নগরীর একটি রেস্তোরাঁয় সাংবাদিক সম্মেলন করে এ অভিযোগ করেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৫ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী ও সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ-’৭১ ঢাকা বিভাগের আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সোহরাব খান চৌধুরী।

লিখিত অভিযোগে ব্যারিস্টার সোহরাব উল্লেখ করেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছে। এ সরকারের আমলে দেশের শিক্ষা, স্বাস্থ্য, শিল্প, বিদ্যুতায়ন, যোগাযোগ ব্যবস্থা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, আইন-শৃংখলা পরিস্থিতি, অর্থনৈতিক প্রবৃদ্ধি ও বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এবং হাজারো উন্নয়নমূলক কর্মকান্ডের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। সরকারের এসব উন্নয়ন কর্মকান্ডের তথ্যচিত্র প্রচারপত্রের (লিফলেট) মাধ্যমে জনগণের মাঝে ছড়িয়ে দিতে গিয়ে হামলা-মামলার শিকার হতে হচ্ছে।

তিনি বলেন, কুমিল্লা-৫ আসন এলাকার বিভিন্ন স্থানে আমি আমার স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে গণসংযোগের পাশাপাশি সরকারের গত ৯ বছরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের তথ্য সম্বলিত ‘বিশ্ব মানবতার প্রতীক শেখ হাসিনা একটি অনুভূতির নাম’ শীর্ষক প্রচারপত্র বিলির কর্মসূচি অব্যাহত রেখেছি। এতে আমার বিরুদ্ধে প্রতিহিংসা পরায়ন হয়ে উঠে দলের প্রতিপক্ষের স্বার্থান্বেষী লোকজন। তারা সরকারের উন্নয়নমূলক কর্মকা-ের তথ্য সম্বলিত প্রচারপত্র বিলি ও প্রচারণায় বাঁধা প্রদান, মামলা-হামলার মাধ্যমে হয়রানী ও হুমকি প্রদর্শন করে চলছে। এ ধরণের নেতারা নিজেদেরকে দলের ইজারাদার বলে মনে করে পকেটের লোক দিয়ে নিজস্ব বলয় সৃষ্টি করে কমিটি গঠনসহ কর্মকান্ড চালাচ্ছেন। এ ধরণের কমিটি স্থানীয়ভাবে ‘এমপি লীগ’ নামে পরিচিত। এতে দলের পাশাপাশি বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার সৈনিকেরা অনেক জায়গায় দলীয় লোকজনের অসহিষ্ণু বেপরোয়া ও প্রতিহিংসামূলক কর্মকা-ের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। ইতোমধ্যে আবারও বুড়িচং ও ব্রাহ্মণপাড়ার বিভিন্ন স্থানে লাগানো বঙ্গবন্ধু, জননেত্রী, আমার ছবি ও সরকারের উন্নয়ন তথ্য সম্বলিত বিলবোর্ড, ফেস্টুন ভেঙ্গে ফেলার মতো প্রতিহিংসামূলক কর্মকা- শুরু করে আমার প্রতিপক্ষের দুষ্কৃতকারীরা।

তিনি বলেন, গত ২৩ অক্টোবর আমার নেতৃত্বে বুড়িচং উপজেলার ভারেল্লা, ময়নামতি ও মোকাম ইউনিয়নের বিভিন্ন এলাকায় প্রচারপত্র বিলি করে আমি চলে যাই। পরে নেতা-কর্মীরা বাড়ি ফেরার পথে নিমসার বাজারে যাওয়ার পর প্রতিপক্ষের দুষ্কৃতকারীরা তাদের উপর হামলা চালিয়ে বেশ কয়েকজনকে আহত করে। এসময় তারা মোকাম ইউনিয়নের ডাকলা পাড়া গ্রামের মনির হোসেনের ছেলে বায়েজিদকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে ইস্টার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। ঘটনার পর রাত ৮টার দিকে বায়েজিদকে দেখতে তার বন্ধুরা হাসপাতালে যায়। এসময় বায়েজিদের বন্ধু আদর্শ সদর উপজেলার দূর্গাপুর গ্রামের আবদুল হালিমের ছেলে ছাব্বিরকে হাসপাতাল থেকে আটক করে পুলিশ। পুলিশ তাকে ২দিন থানায় আটক রাখার পর ২৫ অক্টোবর তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে। এ ব্যাপারে তিনি কেন্দ্রীয় আওয়ামীলীগ ও সরকারের হস্তক্ষেপের দাবি জানিয়েছেন।

আর পড়তে পারেন