বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্যাটিং করছেন মোহাম্মদ আশরাফুল

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৫, ২০১৯
news-image

 

স্পোর্টস ডেস্কঃ
এই বিপিএলই মোহাম্মদ আশরাফুলকে দিয়েছিলো বিস্বাদের অভিজ্ঞতা। এবার সেই বিপিএলই হারানো আশরাফুলকে ফিরে পাওয়ার সুযোগ করে দিয়েছে। নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেই বিপিএলে দল পেয়েছেন। প্রথম ম্যাচেই রংপুর রাইডার্সের বিপক্ষে চিটাগং ভাইকিংসের একাদশে জায়গাও পেয়েছেন।

২০১৩ সালে বিপিএল দিয়েই ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন আশরাফুল। দীর্ঘ পাঁচ বছর পর বিপিএলের মধ্য দিয়েই আবারো ক্রিকেটে ফিরলেন টেস্ট ক্রিকেটের এই সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান। ফিক্সিং কারণে নিষিদ্ধ থাকা আশরাফুলের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছিলো গতবছরই। তারপর থেকে অপেক্ষার প্রহর গুনছিলেন আবারো বিপিএলে ফেরার।
নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পর ঘরোয়া ক্রিকেটে ফিরলেও স্পটলাইটে ছিলেন না তিনি। বিপিএলের মধ্য দিয়েই সেই স্পটলাইটে ফিরতে চানা আশরাফুল।
এ টুর্নামেন্টে ফিরে একটু অন্যরকম ভালো লাগা কাজ করছে আশরাফুলের, ‘খুবই ভালো লাগছে। গত দুই বছর প্রথম শ্রেণি এবং ঢাকা প্রিমিয়ার লিগে খেলছি। কিন্তু এই খেলাগুলো আসলে টিভিতে সম্প্রচার হয় না। বিপিএল একটি আন্তর্জাতিক মানের টুর্নামেন্ট। এখানে খেলতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে। চিটাগাং ভাইকিংসের মালিককে ধন্যবাদ জানাচ্ছি আমাকে নেওয়ার জন্য। আর যেহেতু খেলাটি জানি এবং আমার অভিজ্ঞতা আছে সুতরাং চেষ্টা করব সুযোগ পেলে ভালো খেলার।’

আর ভুল নয়, আশরাফুল ফিরে আসতে চান দুর্দান্ত চেহারায়, এমন প্রতিশ্রুদি দিচ্ছেন ভক্ত সমর্থকদের।
‘আমি যে অন্যায় করেছিলাম সেটার শাস্তি পেয়েছি। এ কারণে পাঁচ বছর নয় মাস বাইরে ছিলাম এ সংস্করণ থেকে। যেহেতু আমি অন্যায় স্বীকার করেছি এবং প্রায়শ্চিত্ত করেছি এবং গত দুটি বছর আমি ঘরোয়া ক্রিকেটে খেলেছি। মোটামুটি ভালো ক্রিকেট খেলেছি, ঢাকা প্রিমিয়ার লিগ বলেন, বিসিএলের এই মৌসুমটা বলেন। আমি চেষ্টা করব আমার যারা ভক্ত আছেন, তারা অপেক্ষায় আছে যেন আবার ফিরে আসতে পারি। তাদের জন্য হলেও চেষ্টা করব এ বিপিএলে ভালো খেলতে। যদি ফিরে আসতে পারি, একটা উদাহরণ তৈরি হবে। দীর্ঘ সময় বাইরে থেকেও আবার পারফরম্যান্স দিয়ে ফিরে আসা একটা চ্যালেঞ্জও বলে মনে করি।’

চিটাগং ভাইকিংসের একাদশ:
মোহাম্মদ শেহজাদ-(উইকেটকিপার), ক্যামেরন ডেলপোর্ট, মোহাম্মদ আশরাফুল, মুশফিকুর রহিম(অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, সিকান্দার রাজা, রবি ফ্রাইলিঙ্ক, নাইম হাসান, সানজামুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহী।

আর পড়তে পারেন