বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণপাড়ায় পরীক্ষা দিতে এসে বিদ্যুতের শক খেয়ে দুই ছাত্রী আহত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৯, ২০১৭
news-image

মোঃ আনোয়ারুল ইসলাম ॥
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় পরীক্ষা দিতে বিদ্যালয়ে এসে বিদ্যুতের শক খেয়ে দুই ছাত্রী আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল ৯ডিসেম্বর ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের নাগাইশ জাহিদুল হোসেন উচ্চ বিদ্যালয়ে।

আহত সূত্রে জানা যায়, ঘটনার দিন গতকাল শনিবার সকালে আমাদের (জাহিদুল হোসেন উচ্চ বিদ্যালয়) স্কুলের ৫ম তলায় শ্রেণী কক্ষে যাই। পরীক্ষা চলাকালীন আনুমানিক সকাল সাড়ে ১০ ঘটিকার সময় হঠাৎ করে শ্রেণী কক্ষের বিদ্যুৎ সংযোগের শক সার্কিট হয়ে শ্রেণী কক্ষের লোহার ব্যাঞ্চ গুলো বিদ্যুৎতায়িত হয়ে আমরা কয়েক জন শিক্ষার্থী আহত হয়ে জ্ঞান হারিয়ে ফেলি। তাৎক্ষণিক ভাবে আমাদের (ক্লাসমেট) সহপাটিরা আমাদের উদ্ধার করে স্থানীয় পল্লী চিকিৎসক দ্বারা চিকিৎসা করে।

এসময় তারা আমাদের অভিভাবকদের সংবাদ দিলে নিজ নিজ অভিভাবকগণ এসে আমার সাথে নিয়ে যায়। এব্যাপারে আহত জাহিদুল হোসেন উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী নাগাইশ গ্রামের রফিকুল ইসলামের মেয়ে মোঃ মরিয়ম আক্তার এই প্রতিনিধিকে জানায়, ঘটনার দিন আমি অন্যান্য দিনের মত আমাদের বিদ্যালয়ের ৫ম তলায় একটি কক্ষে বার্ষিক পরীক্ষা অংশ নেই। এক পর্যায়ে আমি অবস্থানরত ব্যাঞ্চ থেকে বিদ্যুতায়িত হয়ে জ্ঞান হারিয়ে ফেলি। পরে কি হয়েছে তা বলতে পারছিনা। জ্ঞান ফিরে এলে দেখি আমি হাসপালে আছি।

উক্ত বিদ্যালয়ের ৭ম শ্রেণীর শিক্ষার্থী নাগাশ গ্রামের শাহ আলম এর ছেলে মোঃ শাহিদ হাসান জানান, বিদ্যালয়ে পরীক্ষা চলাকালীন বিদ্যুতায়িত হয়ে ৫/৬ জন শিক্ষার্থী আহত হয়। এর মধ্যে নাগাইশ গ্রামের মোঃ জাকির হোসেনের মেয়ে ৭ম শ্রেণীর ছাত্রী শাপলা আক্তার (১৩) ও মরিয়ম আক্তার (১৩) গুরত্বর আহত হয়। শাপলা আক্তারকে প্রথমিক ভাবে গ্রামের চিকিৎসক দ্বারা চিকিৎসা প্রদান করা হয়। অন্যদিকে মোঃ মরিয়ত আক্তারকে আমি ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। এব্যাপারে আহত মরিয়মের পিতা মোঃ রফিকুল ইসলাম জানান, আমার মেয়ে মরিয়ম কে আহত অবস্থায় তার ক্লাসমেট বন্ধুরা হাসপালে নিয়ে আসে।

এই পর্যন্ত উক্ত বিদ্যালয়ের কোন শিক্ষক এই ব্যাপারে কোন প্রকার খোজ খবর নেয় নাই। এই ব্যাপারে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোশারফ হোসেন এর নিকট মোবাইল ফোনের মাধ্যমে সাংবাদিকরা জানতে চাইলে প্রথমে তিনি বিষয়টি এরিয়ে যাওয়ার চেষ্টা করে বলেন এই বিষয়ে আমি অবগত না। এছাড়াও উক্ত বিদ্যালয়ের আরেক শিক্ষক মোঃ তোফায়েল আহাম্মেদ এর সাথে সাংবাদিকরা যোগাযোগ করলে তিনি জানান, বিদ্যুতের শক সার্কিট হওয়ার কারণে শিক্ষার্থীরা ভয় পেয়েছে। তবে কোন শিক্ষার্থী আহত হয় নাই। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত আহত মরিয়মের বিষয়ে জানতে চাইলে তিনি জানা, এই বিষয়ে তিনি অবগত নাই। এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জহিরুল হক জানান, বিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনার বিষয়টি আমাদের জানায় নাই।

আমি লোক মারফত শুনে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করলে প্রধান শিক্ষক ঘটনার সত্যতা স্বীকার করেন। এসময় তিনি আরো জানান, এই ব্যাপারে তদন্ত সাপেক্ষে সঠিক ব্যবস্থা গ্রহন করা হবে।

 

আর পড়তে পারেন