শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতীয় ভিসার জন্য আবেদন মাহমুদউল্লাহ রিয়াদের

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৮, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

এশিয়া কাপ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল এখন শ্রীলংকায়। অবশ্য শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগেই ওয়ানডে বিশ্বকাপের জন্য ভারতের ভিসার আবেদন সেরে রেখেছিলেন জাতীয় দলের ক্রিকেটাররা। তবে সেই তালিকায় ছিলেন না এশিয়া কাপ স্কোয়াড থেকে উপেক্ষিত মাহমুদউল্লাহ রিয়াদ। যা নিয়ে সরব ছিল ক্রিকেটাঙ্গন। পরে জানা গেছে, পারিবারিক কারণেই উপস্থিত ছিলেন না তিনি।

তবে নতুন খবর, সোমবার (২৮ আগস্ট) রাজধানীর যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা সেন্টারে দেখা গেছে মাহমুদউল্লাহ রিয়াদকে। জানা গেছে, সেখানে তিনি দেশটির ভিসার জন্য ফিঙ্গার প্রিন্ট দিতে গিয়েছিলেন। এরপর থেকে বিশ্বকাপে অভিজ্ঞ এই ক্রিকেটার থাকছেন বলে ক্রিকেটে গুঞ্জন।

বিশ্বকাপের জন্য ব্যাক-আপ ক্রিকেটার হিসেবে মাহমুদউল্লাহ রিয়াদসহ আরও বেশ কয়েকজনকে প্রস্তুত করা হচ্ছে। আগামী ৫ অক্টোবর থেকে মাঠে গড়াতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। আসন্ন এই বৈশ্বিক টুর্নামেন্টের মূল স্কোয়াড নির্বাচন করা হবে এশিয়া কাপের দলের ওপর ভিত্তি করেই। তবে বিশ্বকাপের আগে যদি সেখানকার কোনো ক্রিকেটার চোটে পড়েন তাহলে বিপাকে পড়তে হবে বিসিবিকে।

জরুরি পরিস্থিতিতে যখন-তখন যে কাউকে প্রয়োজন পড়তে পারে, এই ভাবনা থেকেই মূলত ব্যাক-আপ ক্রিকেটার প্রস্তুত রাখার ভাবনা টাইগার হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের। সেই দিক বিবেচনা করেই স্কোয়াডের বাইরে মাহমুদউল্লাহ রিয়াদসহ আরও ৮-১০ জন ক্রিকেটারকে প্রস্তুত রাখা হচ্ছে। সেই প্রস্তুতির অনুশীলন শেষে বিশ্বকাপের ভিসা নিতে তিনি ছুটে গেছেন ভারতীয় ভিসা সেন্টারে।

মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে দেশের ক্রিকেটে জল ঘোলা হয়েছে প্রচুর। গত মার্চ মাসের পর তাকে আর বিবেচনায় নেয়নি টিম ম্যানেজমেন্ট। বিশ্রামের আড়ালে একের পর এক সিরিজে কেবল বাদ পড়ছেন অভিজ্ঞ এই ক্রিকেটার। সর্বশেষ ঘোষিত এশিয়া কাপের স্কোয়াডেও তাকে রাখা হয়নি। অনেকের ধারণা ছিল, বিশ্বকাপেও উপেক্ষিতই থেকে যাবেন ‘সাইলেন্ট কিলার’। এর মধ্যেই অভিজ্ঞ এই ব্যাটারের ভিসা প্রক্রিয়া সারার কথা নিশ্চিতভাবেই কিছুটা আশা দেবে তাদের।

আর পড়তে পারেন