রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৮, ২০২৩
news-image

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লাল:

কুমিল্লায় ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৮ সেপ্টেম্বর) ১১ টায় কলেজ মাঠে উক্ত অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের সাবেক অধ্যক্ষ ও কলেজ পরিচালনা পর্ষদ সদস্য হাসান ইমাম মজুমদার।

কলেজ অধ্যক্ষ শরিফুল ইসলামের সভাপতিত্বে ও এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মোস্তাক আহমেদ। শিক্ষক পরিষদের সম্পাদক সহকারী অধ্যাপক আবু জাহেদের সঞ্চালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মলি ধর, কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা সহ আরো অনেকে।

অনুষ্ঠানের শুরুতে গানে গানে নবীনদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন সিনিয়র শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ। উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে নিজেদের প্রথম ক্লাস উপলক্ষে সকাল থেকেই নবীনদের পদচারণায় মুখর হয় ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয় আঙ্গিনা। তাদের বরণ করতে পুরো প্রতিষ্ঠানকেই সাজানো হয় বর্ণিল সাজে। শিক্ষাগুরুদের জ্ঞানগর্ভ আলোচনা হৃদয়ঙ্গমের পাশাপাশি মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান উপভোগ, নতুন সহপাঠীদের সাথে পরিচিতি ও নানা স্মৃতির কথকথা ভাগাভাগির মাধ্যমে একটি চমৎকার দিন অতিবাহিত হয় নবীনদের।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ শরিফুল ইসলাম বলেন, শিক্ষার জন্য এসে সেবার জন্য বেরিয়ে যেতে হবে।নবীনদের উদ্দেশে তিনি আরও বলেন শিক্ষার আলোয় আলোকিত হয়ে দেশ মাতৃকার কাজে আত্মনিয়োগ করতে হবে।

আগামীতে দেশ গড়ার কাজে নিজেদের সুশিক্ষিত ও যোগ্যতা অর্জন করতে নতুন প্রজন্মকে আহ্বান জানান তিনি।

প্রধান অতিথির তার বক্তব্যে বলেন, একটি জাতিকে উন্নতির শিখরে নিয়ে যেতে দরকার দক্ষ ও সুশিক্ষিত নাগরিক। অন্যথায় দেশ পিছিয়ে পড়ার শঙ্কা থাকে। এ বিষয়টি উপলব্ধি করেই নতুন প্রজন্মকে আধুনিক ও প্রযুক্তিগত শিক্ষার সমন্বয়ে গড়ে তোলার চেষ্টা করছে বর্তমান সরকার। আগামীতে প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেদের প্রস্তুত করতে তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

আর পড়তে পারেন