বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোহরগঞ্জে রমজানে অসহনীয় লোডশেডিং জনজীবন অতিষ্ঠ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৮, ২০১৮
news-image

 

সেলিম সজীবঃ

কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলায় পবিত্র মাহে রমজান মাসেও পল্লী বিদ্যুতের লোডশেডিং অব্যাহত রয়েছে। প্রতিদিন ঘন্টার পর ঘন্টা বিদ্যুত বিহীন থাকে মনোহরগঞ্জ উপজেলা।অথচ দেখার কেউ নেই।

পল্লী বিদ্যুতের তেলেসমাতিতে ক্রমেই ফুঁসে উঠছে উপজেলার মানুষ।ভোক্তভোগীরা অভিযোগ করেন, এলাকায় সেহরী ও ইফতারের সময়ও বিদ্যুতের দেখা মিলছে না। প্রায় দিনই মনোহরগঞ্জ উপজেলায় মানুষ রাতের বেশির ভাগ সময় বিদ্যুতহীন পার করতে হয়। প্রচন্ড গরমে মনোহরগঞ্জ উপজেলার সকল অঞ্চলের বিদ্যুৎ ভোগান্তি চরম মাত্রায় পৌছেছে।

বিদ্যুতের কারণে মুসল্লিদের নামাজ আদায়ে বিঘ্ন ঘটছে। ইবাদত বন্দেগী, সেহরী, ইফতার, তারাবির নামাজ আদায়ে মানুষ বিদ্যুতের দেখা পাচ্ছে না। প্রায়ই ইফতার ও সেহরীর সময় দুই উপজেলার মানুষজন থাকে বিদ্যুতহীন।

এতে মুসল্লিরা নামাজ আদায়ে সীমাহীন দূর্ভোগ পোহাতে হয়েছে। এদিকে, বিদ্যুৎ বিভ্রাটের কবলে পড়ে বিপাকে পড়েছেন বিদ্যুৎ চালিত ছোট বড় ব্যবসায়ীরা। বিদ্যুতের তেলেসমাতির কারণে তাদের ব্যবসা বাণিজ্য প্রায় বন্ধ রয়েছে। ক্ষতি দেখা দিয়েছে অনেক ব্যবসা প্রতিষ্ঠানে।

বিদ্যুৎ নিরবিচ্ছিন্ন না হলেও মাস শেষে ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়। অন্যদিকে, প্রচন্ড গরমে ও পবিত্র রামদ্বান মাসে ঘনঘন বিদ্যুৎ তেলসমাতির প্রতিবাদে বিক্ষোব্ধ হয়ে উঠেছে ভুক্তভোগী মানুষ। প্রায়ই ঘোষণা ছাড়াই রামদ্বান মাসের ইফতার, তারাবিহ ও সেহরীর সময় ভয়াবহ বিদ্যুৎ বন্ধ রাখা হয়।

শাহাদাত হোসেন জানান,পবিত্র রমজান মাসে বিদ্যুৎ’র তেলসমাতির কারণে ঘরে ঘরে মোমবাতি। বিদ্যুৎ নিয়ে জনগনের সাথে তামাশা করছে পল্লী বিদ্যুৎ বিভাগ। তারাবির নামাজ, সেহরী ও ইফতারের সময় বিদ্যুতের চরম লোকচুরির বিষয় খতিয়ে দেখতে প্রশাষনের প্রতি তিনি আহবান জানিয়েছেন।

পল্লী বিদ্যুৎ ভোগান্তিতে অতিষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে কামরুল ইসলাম বলেন।বিদ্যুৎ তারাবিহ, সেহরী ও ইফতারের যাতে থাকে তার আকুল আবেদন করেন। ফেসবুক কমেন্ট হুবহু এরকম (আইডি নাম,(মিজানুর রহমান) আমরা চাই পবিত্র রমজান মাসে ইফতার, তারাবীহ ও সেহরীর সময় যে পল্লী বিদ্যুতের জন্য দুর্ভোগ পোহাতে না হয় । দিনের বেলা লোডশেডিং করে হলেও এই ৩টা সময় বিদ্যুৎ সেবা বহাল থাকুক । একদিকে সারাদিন রোজা রেখে ক্লান্ত অন্যদিকে লম্বা তারাবীহের প্রচন্ড গরমের মাঝে বিদ্যুৎহীন ভাবে আদায় করা কতইনা কষ্টকর হবে । তাই এই ৩টা সময় বিদ্যুৎ সরবরাহ রাখলে মানুষ অধৈর্য্যশীল হবেনা।

এদিকে নুমান আহমদ লেখেন, পল্লিবিদ্যুত এর কর্মকর্তা- কর্মচারী দের বেয়াদবি চুড়ান্ত পর্যায়ে চলে গেছে কেউ কিছু জিজ্ঞাস করলে এরা কোন সন্তোষজনক জবাব দেয় না বরং উলটা জবাব দেয় তখন এদেরকে কিছু বললে মামলার ভয় দেখায়, সম্মানিত পরিচালক এদিকে একটু খেয়াল রাখুন প্লিজ।

এদিকে পল্লী বিদুৎতের ম্যানেজার (ডিজিএম) সাথে যোগাযোগ করা হলে তার মুঠো ফোন প্রায়ই বন্ধ পাওয় যায় ।

আর পড়তে পারেন