শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মাঠে ফিরতে আট সপ্তাহ সময় লাগবে তামিমের

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

কব্জির চোটের জায়গায় অস্ত্রোপচার লাগবে কি না সেটি নিশ্চিত হতে লন্ডন গিয়েছিলেন তামিম ইকবাল। দেখিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড ওয়ারউইককে। তিনি নিশ্চিত করেছেন অস্ত্রোপচার প্রয়োজন নেই। রোববার বিকেলে লন্ডন থেকে দেশে ফিরেন তামিম। বিমানবন্দরে নিজেই সাংবাদিকদের নিশ্চিত করেছেন বিষয়টি। তবে মাঠে ফিরতে তার সাত থেকে আট সপ্তাহ সময় লাগবে।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপের এবারের আসরে রানার্সআপ হয়ে ফিরেছে বাংলাদেশ। নানা অর্জনের এই আসরে সাকিব আল হাসান ও তামিম ইকবালের চোটও ভুগিয়েছে বাংলাদেশকে। তবে দলের দুই সেরা তারকাকে ছাড়াই শেষ পর্যন্ত রানার্সআপ হয় টাইগাররা।

শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচেই কব্জির চোটে পড়েন তামিম ইকবাল। সুরঙ্গা লাকমলের বল তার হাতে এসে লাগে। এশিয়া কাপ শেষ হয়ে যায় তখনই। তবে ব্যান্ডেজ করা হাত নিয়েই সেদিন শেষ দিকে ব্যাটিংয়ে নেমে গিয়েছিলেন তামিম। বাংলাদেশ দারুণ এক জয় পায় সে ম্যাচে।

এরপর পাকিস্তানের বিপক্ষে সুপার ফোর পর্বের ম্যাচের আগে পুরোনো চোট মাথাচাড়া দেওয়ায় দেশে ফিরে আসেন সাকিব। জরুরি অস্ত্রোপচার লেগেছে সাকিবের। এমনি তিন মাসের জন্য মাঠের বাইরে চলে যেতে হয়েছে সাকিবকে।

তামিম অবশ্য মাঠে ফিরতে পারবেন সাকিবের আগেই। দেশে ফিরে তামিম সাংবাদিকদের বলেন, ‘ডাক্তাররা জানিয়েছে, আপাতত নতুন কোনো চিকিৎসা লাগবে না। তবে পুরোপুরি সুস্থ হতে সর্বোচ্চ ৭ থেকে ৮ সপ্তাহ লাগতে পারে। যদিও ডাক্তার জানিয়েছেন, ৫ সপ্তাহ পর তাকে দেখিয়ে আসতে। এরপরই নিশ্চিত হওয়া যাবে কতদিন সময় লাগে।’

৭-৮ সপ্তাহ মাঠের বাইরে থাকা মানে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলা হবে না তামিমের। যদিও শেষ টেস্টে তামিমকে পাওয়ার আশা করেছিলেন নির্বাচকরা। তবে বলতে গেলে সেই সম্ভাবনা কিছুটা ক্ষিনই।

জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশে আসবে ১৬ অক্টোবর। তিনটি ওয়ানডের পাশাপাশি খেলবে দুই টেস্টের সিরিজ।

আর পড়তে পারেন