শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে অপহরণ হওয়া যুবতী দাউদকান্দিতে উদ্ধার, ৪ অপহরণকারি গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৮, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার মুরাদনগরে অপহরণের ১২ ঘন্টার মধ্যে অপহরণকৃত ভিকটিমকে দাউদকান্দি থেকে  উদ্ধার করেছে পুলিশ। এ সময়  ৪ জন অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার হওয়া চার অপহরণকারি হলেন  মুরাদনগরের মধ্যপাড়া গ্রামের মো: ওমর আলীর ছেলে  মোঃ নাজমুল হাসান (২৭), মুরাদনগর দক্ষিণ পাড়ার  সফিকুল  ইসলামের ছেলে রুহুল আমিন (২৬) ,  মধ্যপাড়ার ছিদ্দিক মিয়ার ছেলে  শরীফ (২৭) ও একই এলাকার নুরু মিয়ার ছেলে রাসেল (২৫)।

গত ২৭ জুলাই রাত সাড়ে ৭ টায়  মুরাদনগরের উত্তরপাড়ার  মৃত. ইউনুছ মিয়ার স্ত্রী  লুৎফা বেগম (৫৬) থানায়  লিখিত  অভিযোগ করে জানান যে, বিগত  ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি  মোঃ নাজমুল হাসান (২৭) এর সাথে তার মেয়ে ভিকটিম জান্নাতুল ফেরদৌসীর (২৫) এর পারিবারিকভাবে বিবাহ হয়। বিবাহের কিছুদিন পর হতে মোঃ নাজমুল হাসান বিভিন্ন সময় মাদক সেবন করে তার পরিবারের প্ররোচনায় যৌতুকের জন্য জান্নাতুল ফেরদৌসীকে মারধর করত। উক্ত বিষয় মেয়ের পরিবারে অবহিত করলে গত ৩ বছর ৬ মাস পূর্বে বিবাহ বিচ্ছেদ হয়। পরবর্তীতে জান্নাতুল ফেরদৌসী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে মোকদ্দমা নং- ২৯০/২০ মামলা দায়ের করে।

গত ২৭ জুলাই  সকাল  ৭ টার সময়  লুৎফা বেগম এবং তার মেয়ে জান্নাতুল ফেরদৌসীসহ সিএনজি যোগে উক্ত মামলার হাজিরা দেওয়ার জন্য বিজ্ঞ আদালতের উদ্দেশ্যে রওনা হন। মুরাদনগরের নবীপুর (পশ্চিম) ইউনিয়নের রামনীমোড়া কবরস্থানের সামনে মুরাদনগর টু কোম্পানীগঞ্জ বাজার গামী পাকা রাস্তার উপর পৌঁছালে মোঃ নাজমুল হাসানের নেতৃত্ব অজ্ঞাতনামা ৪/৫ জন হাতে ছুরি, চাপাতি ইত্যাদি দেশীয় অস্ত্র-শস্ত্রসহ সিএনজির গতিরোধ করে ছুরি দ্বারা আঘাতের বিভিন্ন ভয়-ভীতি দেখিয়ে জান্নাতুল ফেরদৌসীকে ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক অপহরণ করে একটি সাদা রংয়ের প্রাইভেটকার যোগে কোম্পানীগঞ্জের দিকে চলে যায়।

এ ঘটনার পর মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার  পীযুষ চন্দ্র দাস এর নেতৃত্বে এসআই (নিঃ) মোহাম্মদ ফারুক হোসেনসহ মুরাদনগর থানার একটি চৌকস টিম তথ্য প্রযুক্তির সহায়তায় ও বিভিন্ন কৌশল অবলম্বন করে অদ্য ২৮ জুলাই  ভোর ৪ টার সময় দাউদকান্দি উপজেলার বারপাড়া ইউপির যোগপাড়া গ্রামের ফকির বাড়ির জনৈক মোঃ অলি উল্লাহর বসত বাড়ি হতে অপহরণকৃত জান্নাতুল ফেরদৌসীকে উদ্ধার করা হয়। এ সময় ৪ অপহরণকারীকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় মুরাদনগর থানায়  নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।  গ্রেফতারকৃতদের মাঝে অপহরণকারী মোঃ নাজুমল হাসানের  বিরুদ্ধে পূর্বে সর্বমোট ১১টি মামলা বিচারাধীন রয়েছে।

আর পড়তে পারেন