মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে ঈদ বাজার: অধিকাংশ ক্রেতার সামর্থের বাইরে পছন্দের পোশাক

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩০, ২০২৪
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগর :

কুমিল্লার মুরাদনগরে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে নামি-দামি বিপনি বিতান ও মার্কেটগুলোতে জমে উঠেছে ঈদ কেনাকাটা। প্রতিটি দোকান সাজানো হয়েছে দেশী-বিদেশী হরেক রকম ডিজাইনের জামা কাপড় দিয়ে। পিছিয়ে নেই জুতা এবং প্রসাধনী ব্যবসায়ীরা। নেতাদের ভিড়ে ব্যস্ত সময় পার করছেন সবাই।

শনিবার দিনব্যাপী উপজেলার মুরাদনগর নিউমার্কেট ও কোম্পানীগঞ্জ কলেজ সুপার মার্কেটে গিয়ে ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়। প্রতিটি দোকানেই জামা কাপড় উঠেছে বেশ। তবে দাম বেশি হওয়ায় অধিকাংশ ক্রেতাদেরই সামর্থের বাইরে রয়েছে পছন্দের পোশাক।

পরিবারের সদস্যদের জন্য ঈদের কেনাকাটা করতে আসা শিক্ষক জালাল উদ্দিন বলেন, ঈদ উপলক্ষে কার মন চায় না পরিবারের সদস্যদের নতুন জামা কাপড় দিতে? সেটা যদি হয় ঈদুল ফিতর তাহলে তো কোন কথাই নেই। তবে এবারের ঈদে শুধু আমি না, দাম বেশি হওয়ার ফলে অধিকাংশ ক্রেতাদেরই নাগালের বাইরে রয়েছে পছন্দের পোশাক থেকে শুরু করে সকল পণ্য। বাজারে নিত্য পণ্য এর যে ঊর্ধ্বমুখী দাম তাতে যেই বেতন পাই সংসার চালানোই কষ্টদায়ক। এই পরিস্থিতিতে ঈদের কেনাকাটা বিলাসিতা মনে হলেও পরিবারের সদস্যদের মন রাখতে গিয়ে ঋণ করে হলেও কিনে দিতে হচ্ছে পছন্দের পোশাক।

ব্যবসায়ী ফরিদ মিয়া জানান, প্রতি বছরের মতো এই ঈদেও বাজারে এসেছে দেশী-বিদেশী ব্র্যান্ডের আধুনিক ডিজাইনের সকল পোশাক। ঈদকে সামনে রেখে ভালোই বেচাকেনা হচ্ছে প্রতিটি দোকানে। রোজার শেষের দিকে আরো একটু ভালো বেচাকেনা হবে বলে আশা করি। পুরুষ ক্রেতাদের তুলনায় অনেক বেশি উপস্থিতি নারী ক্রেতাদের। বিভিন্ন কারণে গত বছরের তুলনায় এবার সবকিছুর দাম একটু বেশি।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানান, ঈদকে সামনে রেখে ব্যবসায়ী ও ক্রেতারা যেন নির্ভীঘ্নে তাদের কার্যক্রম পরিচালনা করতে পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সর্বদা তৎপর রয়েছে।

আর পড়তে পারেন