শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসির রেকর্ডে ভাগ বসালেন রিয়াল মাদ্রিদের রামোস

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৭, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

স্প্যানিশ লা লিগায় ২০১৮-১৯ মৌসুমের প্রথম ম্যাচেই গোলের দেখা পেয়েছিলেন লিওনেল মেসি। সেইসঙ্গে নতুন এক ইতিহাস গড়েন বার্সেলোনার এই আর্জেন্টাইন স্ট্রাইকার। লা লিগায় একবিংশ শতাব্দীর ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে টানা ১৫ মৌসুমে গোল করার অবিস্মরণীয় কীর্তি গড়েন এলএম টেন।

এবার মেসির সেই রেকর্ডে ভাগ বসালেন রিয়াল মাদ্রিদের স্প্যানিশ দলপতি সার্জিও রামোস। রবিবার জিরোনার বিপক্ষে গোল করে লা লিগার ইতিহাসে দ্বিতীয় ফুটবলার হিসেবে টানা ১৫ মৌসুমে গোল করার কীর্তি গড়েন রামোস।

তবে লিওনেল মেসি শুধু বার্সেলোনার জার্সিতেই বিরল এই রেকর্ড গড়েন। অন্যদিকে রামোস তা করেছেন স্পেনের দুই ক্লাবের জার্সিতে।

২০০৪ সালের সেপ্টেম্বরে সেভিয়ার জার্সিতে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে সরাসরি ফ্রি-কিকে গোল করে লা লিগায় গোলের খাতা খুলেন রামোস। পরের বছরেই যোগ দেন রিয়াল মাদ্রিদেদ।

২০০৫ সালের ডিসেম্বরে রিয়ালের জার্সিতে মালাগার বিপক্ষে প্রথম গোল করেন তিনি। সেই যে শুরু, এরপর আর পেছনের দিকে ফিরে তাকাতে হয়নি তাকে। শুধু রিয়াল মাদ্রিদের জার্সিতেই টানা ১৪ মৌসুমে গোল করার রেকর্ড গড়েন তিনি। আর সেভিয়া ও রিয়াল মাদ্রিদের হয়ে সেই সংখ্যাটা দাঁড়ায় ১৫ মৌসুম।

রবিবার জিরোনার বিপক্ষে ম্যাচের ৩৯ মিনিটে পেনাল্টিতে গোল করে রিয়াল মাদ্রিদকে সমতায় ফেরান রামোস। রিয়াল মাদ্রিদের জার্সিতে এটা রামোসের ৭৫তম গোল।

লা লিগায় এটা স্প্যানিশ তারকার ৫৬তম গোল। যার চারটি করা পেনাল্টিতে। একবিংশ শতাব্দীতে যা অন্য যে কোনো ডিফেন্ডারের চেয়ে ২৫ গোল বেশি। ৩১ গোল করে তার পরে রয়েছেন এন্দোনি ইরাওলা।

স্প্যানিশ লা লিগার ইতিহাসে ডিফেন্ডার হিসেবে সর্বোচ্চ ১০৫ গোল করে এখন পর্যন্ত শীর্ষে রয়েছেন ফার্নান্দো হিয়েরো। ৬৭ গোল নিয়ে রোনাল্ড কোয়েমান রয়েছেন দ্বিতীয় স্থানে। ৫৬ গোল নিয়ে তিনে অবস্থান সার্জিও রামোসের।

 

আর পড়তে পারেন