শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাঙ্গামাটির সঙ্গে ঢাকা-চট্টগ্রামসহ সারা দেশের সড়ক যোগাযোগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৬, ২০২০
news-image

ডেস্ক রিপোর্টঃ

খাগড়াছড়ির দীঘিনালায় কাঠবোঝাই দুটি ট্রাকসহ বেইলি ব্রিজ ধসে পড়ায় দীঘিনালা-লংগদু সড়কে অনির্দিষ্টকালের জন্য যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। শনিবার সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার বোয়ালখালী ছড়ার ওপর নির্মিত বেইলি ব্রিজটি ধসে পড়ে।

একই সঙ্গে কাঠবোঝাই দু’টি ট্রাক এবং একটি মাহিন্দ্র পার হওয়ার সময় এই ঘটনা ঘটে বলে জানা গেছে। এসময় মাহিন্দ্রে থাকা পাঁচ যাত্রী আহত হয়েছে। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সড়ক ও জনপদ বিভাগ জানিয়েছে, বেইলি ব্রিজের ওপর দিয়ে পাঁচ টনের অধিক মালামাল পরিবহনে নিষেধাজ্ঞা থাকার পরও অতিরিক্ত কাঠবোঝাই দু’টি ট্রাক এক সঙ্গে পার হওয়ার কারণেই সেটি ধসে পড়েছে। ব্রিজটি ধসে পড়ায় রাঙ্গামাটির লংগদু উপজেলার সঙ্গে ঢাকা-চট্টগ্রামসহ সারা দেশের সড়ক যোগাযোগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে।

ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় সড়ক ও জনপদ বিভাগের কার্যসহকারী বীর ভদ্র চাকমা জানান, কতৃপক্ষের নিষেধাজ্ঞা অমান্য করে ৩০ টনের অধিক ওজনের কাঠবোঝাই দু’টি ট্রাক একসঙ্গে পার হতে গিয়ে ব্রিজটি ধসে পড়েছে। বিষয়টি উর্ধ্বতন কতৃপক্ষকে জানানো হয়েছে। ব্রিজটি মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করতে এক মাস সময় লাগতে পারে।

আর পড়তে পারেন