রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাশিয়ার ৩ অঞ্চলে একযোগে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২০, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

রাশিয়ার তিন অঞ্চলে একদিনে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। এসব হামলায় পাঁচজন আহত এবং রাশিয়ার দুটি বিমানবন্দরে বিমান চলাচল সাময়িক ব্যাহত হয়েছে। আজ রোববার (২০ আগস্ট) এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

গতকাল শনিবার ইউক্রেনের উত্তরাঞ্চলীয় শহর চেরনিহিভে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় সাত জন নিহত এবং ১৪৪ জন আহত হয়। এদিনই এই হামলার কড়া জবাব দেওয়ার হুমকি দেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

রোববার রাশিয়ার কুরস্ক ও রোস্তভ অঞ্চল ড্রোন হামলা হয়েছে। শহর দুটি ইউক্রেন সীমান্তে অবস্থিত। অন্যদিকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মস্কো অঞ্চলে তারা একটি ইউক্রেনীয় ড্রোন প্রতিহত করেছেন। এরপর ড্রোনটি জনবসতিহীন এলাকায় বিধ্বস্ত হয়।

রুশ বিমান চলাচল কর্তৃপক্ষ বলছে, এসব হামলার পর ভনুকোভো ও ডোমোদেডোভো শহরের বিমানবন্দরে বিমান চলাচল কিছু সময়ের জন্য স্থগিত করা হয়।

কুরস্ক অঞ্চলের গভর্নর বলেন, রোববার স্থানীয় একটি রেলস্টেশনে ড্রোন হামলা হলে পাঁচজন আহত হন। পাশাপাশি রেলস্টেশনে ড্রোন আঘাত করলে সেখানে আগুন ধরে যায়। তবে রোস্তভ এলাকায় হামলায় কোনো হতাহত বা ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন মেয়র।

সম্প্রতি ইউক্রেন সীমান্তবর্তী রাশিয়ার এলাকার পাশাপাশি মস্কো ও আশপাশে ড্রোন হামলার ঘটনা বেড়েছে। এর মধ্যে মস্কোর বাণিজ্যিক এলাকায় দুটি ড্রোন হামলাও রয়েছে। এমনকি গত মে মাসে ক্রেমলিনের খুব কাছে ড্রোন হামলার ঘটনা ঘটে।

আর পড়তে পারেন