রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রোনালদোর সঙ্গে লড়াই নিয়ে যা বললেন মেসি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৭, ২০১৮
news-image

স্পোর্টস ডেক্সঃ

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ান রোনালদো । বর্তমান বিশ্বের দুই মহা তারকা। গোটা বিশ্ব তাদের দুজনের দ্বৈরথ নিয়ে চরম উত্তেজনায় থাকে। তবে যাদের নিয়ে এত কাণ্ড; সেই লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদো তাদের মধ্যকার এই লড়াইয়ের কথা কখনই স্বীকার করেননি। তবে মাঝে মধ্যে একে অপরকে খোঁচা দিয়ে লড়াইটা জারি রেখেছেন এখনও। এবার চিরশত্রুর সঙ্গে লড়াই নিয়ে মুখ খুললেন মেসি। বললেন, তাদের এই দ্বৈরথে সবচেয়ে বেশি উপকার হয়েছে ফুটবলের।

লা লিগায় চলতি মৌসুমে মেসি রয়েছেন, কিন্তু রোনালদো নেই। রিয়াল মাদ্রিদ ছেড়ে সি আর সেভেন যোগ দিয়েছেন ইতালির ক্লাব জুভেন্তাসে। কিন্তু, এল এম টেনের সঙ্গে তার দ্বৈরথ অন্যরকম মাত্রা পেয়ে গিয়েছিল স্প্যানিশ লিগে খেলার সময়। লা লিগার মঞ্চে রিয়াল মাদ্রিদের রোনালদোর সঙ্গে বার্সেলোনার মেসির সম্মুখ সমর ফুটবল অনুরাগীদের কাছে ছিল অসাধারণ এক ঘটনা।

২০০৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত টানা ১০ বছর বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর ট্রফি ভাগ করে নিয়েছিলেন দুজনে। মেসি ও রোনালদো দুজনেরই নামের পাশেই ৫টি করে বর্ষসেরা ফুটবলারের ট্রফি। দীর্ঘ এক দশক পর এবারই প্রথম এই দুই মহাতারকার বাইরে কেউ এই পুরস্কার জিতে নিয়েছেন। তিনি ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ।

একটি স্প্যানিশ ফুটবল পত্রিকাকে দেওয়া সাক্ষাত্কারে মেসি বলেছেন, লা লিগায় খেলার সময় দুজনের একে অপরকে ছাপিয়ে যাওয়ার লড়াইটা আসলে ফুটবলকেই সমৃদ্ধ করে যাচ্ছিল। মেসির কথায়, ‘ক্রিশ্চিয়ানোর সঙ্গে আমার লড়াইটা ছিল ফুটবলের জন্য স্বাস্থ্যকর। আর সেটা ছিল ফুটবল ভক্তদের কাছেও দারুণ উপভোগ্য একটা ব্যাপার।’

এ বারের ব্যালন ডি’অর যুদ্ধে মেসি ছিলেন তালিকার পাঁচ নম্বরে! যা নিয়ে বিতর্কও কম হয়নি। আর্জেন্টাইন মহাতারকা এ প্রসঙ্গে বলেছেন, ‘ব্যালন ডি’অর পুরস্কারের জন্য কারা মনোনয়ন পাচ্ছে আগেই জানতাম। এটাও বুঝে গিয়েছিলাম আমি অন্তত এবার লড়াইয়ে নেই।’

আর পড়তে পারেন