শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা দাউদকান্দিতে মাসব্যাপী ক্ষুদ্র কুটির শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৯, ২০১৯
news-image

 

 

জাকির হোসেন হাজারী:

জেলার দাউদকান্দিতে মাসব্যাপি ক্ষুদ্র কুটির শিল্প ও বানিজ্য মেলার উদ্বোধন করা হয়েছে। স্বপ্ন মাল্টিমিডিয়ার আয়োজনে শুক্রবার বিকেলে উপজেলার গৌরীপুর বাজারে এ মেলার উদ্বোধন করেন প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মেজর জেনারেল(অবঃ) সুবিদ আলী ভূইয়া এমপি। মেলায় আগত দর্শণার্থীদের উদ্দেশ্য তিনি বলেন

মেলার আকর্ষন হলো হাতে তৈরী জিনিসপত্রের প্রদর্শনী এবং তা কম মূল্যে বিক্রী করা। পাশাপাশি শিশুদের বিনোদন দেয়াও মেলার আরেকটি উদ্দেশ্য।

 

 

তিনি গৌরীপুর-হোমনা সড়কের বাজার থেকে হাইওয়ে সড়ক পর্যন্ত এক কিলোমিটার সড়কের ভগ্নদশা থেকে অচীরেই মুক্তি পাবে বলে গৌরীপুরবাসীকে আশ্বস্ত করে বলেন, এই সড়কের জন্য চৌদ্দ কোটি টাকা বরাদ্ধ দিয়েছে সরকার। টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে উভয় পাশে ড্রেনসহ এ সড়কটি নির্মাণ করা হবে।

 

 

দাউদকান্দিতে মাসব্যাপি ক্ষুদ্র কুটির শিল্প ও বানিজ্য মেলার উদ্বোধন মেলার আয়োজক নান্নু মিয়া জানান, মেলায় হস্তশিল্প, কুটির শিল্প, তাত ও বাটিক শিল্প সামগ্রী ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের বিপুল সমাহার রয়েছে। শিশুদের বিনোদনের জন্য রয়েছে ওয়াটার রাইড, নাগর দোলা, শিশুট্রেন ইত্যাদি। মেলায় প্রকেশ মূল্য ১০টাকা। শিশুদের প্রবেশ ফ্রি। প্রতিদিন সকাল দশটা থেকে রাত দশটা পর্যন্ত মেলা চলবে।

 

 

উদ্বোধনী অনুষ্টানে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আ’লীগের দপ্তর সম্পাদক আবুল হাসেম সরকার, মডেল থানার ওসি মোঃ রফিকুল ইসলাম, গৌরীপুর তদন্ত কেন্দ্রের ইনচার্য আ স ম আব্দুন নুর, গৌরীপুর বাজার কমিটির সভাপতি হাজি ওমর আলী, সাধারণ সম্পাদক নোমান মিয়া, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ সরকার, যুবলীগ সভাপতি মমিনুল হক, কলেজ ছাত্রলীগ সভাপতি আবু মুছা প্রমূখ।

আর পড়তে পারেন