রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বকাপে দলে উইলিয়ামসন, করবেন অধিনায়কত্বও

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১১, ২০২৩
news-image

স্পোর্টস ডেস্ক :

ভারতের মাটিতে আসন্ন ওডিআই বিশ্বকাপে উইলিয়ামসনকে দেখে যাবে কিনা কোটি টাকার প্রশ্ন ছিল। কারণ কয়েক দিন আগে পর্যন্তও কিউই বোর্ড নিশ্চিত করে বলতে পারছিল না যে, এবারের বিশ্বকাপে খেলবেন কিনা।

তবে উইলিয়ামসনের চোট আগের চেয়ে অনেকটাই সেরে উঠেছে, তার একটা আভাস পাওয়া গিয়েছিল। এমনকি তিনি যে বিশ্বকাপ দলে থাকবেনও তাও আন্দাজ করা গিয়েছিল। তবে তা নিয়ে জল্পনাও কম ছিল না।

এবার সেই সব জল্পনার অবসান ঘটাল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। আসন্ন ওডিআই বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন উইলিয়ামসন। অধিনায়কত্বের দায়িত্বও পালন করবেন তিনি। শুধু উইলিয়ামসন একা কামব্যাক করেছেন এমনটা একেবারেই নয়। সেই সঙ্গে ফিরেছেন টিম সাউদিও। এই দুই ক্রিকেটারই চোটের জন্য ভুগছিলেন দীর্ঘদিন ধরে।

তবে দুই ক্রিকেটারেরই সুস্থ হয়ে ওঠার খবর আগেই মিলেছিল। কিন্তু তার পরও একটা জল্পনা থেকেই যাচ্ছিল। অবশেষে সব জল্পনার অবসান ঘটল বলা চলে। এ ছাড়াও এই দলে মার্ক চাপম্যান এবং রচিন রবীন্দ্রকেও দলে রাখা হয়েছে।

এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচেই অর্থাৎ ৫ অক্টোবর মুখোমুখি হবে গতবারের দুই ফাইনালিস্ট নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড। প্রথম ম্যাচেই খেলতে নামতে হবে, ফলে তারা ভারতের মাটিতে বেশ কয়েক দিন আগেই পা দেবে। যদিও কিউই ব্রিগেড কবে নাগাদ ভারতে আসছে সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে দল গঠন নিয়ে বেশ আশাবাদী নিউজিল্যান্ড দলের কোচ গ্রে স্টিড।

তিনি জানিয়েছেন, যে কোনো টুর্নামেন্টই আমাদের কাছে সমান গুরুত্বের। বিশেষ করে তা যদি বিশ্বকাপ হয়, তাহলে এর চেয়ে স্পেশাল আর কিছু হতে পারে না। যে ১৫ জন বিশ্বকাপে সুযোগ পেয়েছে, তাদের প্রত্যেককেই আমি অভিনন্দন জানাতে চাই। সেই সঙ্গে আমি বলব, তোমাদের কাছে এটা বেশ সম্মানের। কারণ তোমরা দেশের হয়ে বিশ্বকাপে প্রতিনিধিত্ব করছ।

কিউই কোচ আরও বলেন, কেন এবং সাউদি এরা চতুর্থবারের জন্য বিশ্বকাপ খেলতে নামছে। আমি কোচ হওয়ার পর এই প্রথমবার তাদের বিশ্বকাপ দলে সুযোগ দিলাম। এটা আমার কাছেও খুবই গর্বের এক মুহূর্ত। এই দল গঠনের জন্য আমাকে বেশ কিছুটা কঠিন সিদ্ধান্তে আসতে হয়েছে। নিউজিল্যান্ডে অনেক ভালো ক্রিকেটার রয়েছে। যারা গোটা মৌসুমে ভালো খেলেছে। কিন্তু বিশ্বকাপে জায়গা হয়নি। আমাদের সবদিক বিবেচনা করেই সব সিদ্ধান্ত নিতে হয়েছে। যারা এবার সুযোগ পায়নি তাদের জন্য আমি ক্ষমাপ্রর্থী।

বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ড দলে সুযোগ পেয়েছেন যারা

কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম লাথাম, ডারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি এবং উইল ইয়ং।

আর পড়তে পারেন