বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামে রংপুর পলি ক্লিনিকে ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
মে ২২, ২০১৭
news-image

লাকসাম প্রতিনিধি ঃ
লাকসামে ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগে হাসপাতালে হামলা-ভাংচুর করেছে রোগীর স্বজনরা। গত রবিবার (২১ মে) লাকসাম পৌরশহরের রংপুর পলি ক্লিনিকে এ ঘটনা ঘটে। ওই হাসপাতালের পুলিশ মোতায়েন করা হয়। নিহত রোগীর স্বজনদের অভিযোগ উপজেলা পূর্ব লাকসাম ইউনিয়নের নরপাটি গ্রামের মৃত আবদুর রহিমের স্ত্রী রংমালা বেগমকে গত শুক্রবার ২৬ হাজার টাকা চুক্তিতে অপারেশনের জন্য রংপুর পলি ক্লিনিকে ভর্তি করা হয়। পরদিন শনিবার রাতে ওই রোগীর পাকস্থলীতে পাথর অপারেশন করা হয়। রবিবার ওই রোগীকে ছাড়পত্র দেয়ার কথা থাকলেও হঠাৎ করে রোগী অনেকটা অসুস্থ্য হয়ে পড়ে। এসময় ওই ক্লিনিকের মালিক ডাঃ যোগেশ রোগীকে একটি ইনজেকশন পুশ করলে মূহূর্তের মধ্যে রোগী বমি করে মৃত্যুর কোলে ঢলে পড়ে।
খবর পেয়ে রোগীর স্বজনরা উত্তেজিত হয়ে দফায় দফায় হামলা চালিয়ে হাসপাতালে ভাংচুর করাসহ ক্লিনিকের মালিক ডাঃ যোগেশ উপর শারীরিক অত্যাচার করে। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাৎক্ষনিক ভাবে ক্লিনিকে পুলিশ মোতায়েন করে। হামলায় আতংকিত হয়ে ডাক্তার,নার্সসহ হাসপাতাল কর্তৃপক্ষ পালিয়ে গেলেও পরে স্থানীয় প্রতিনিধিদের মাধ্যমে ৫ লক্ষ টাকা রফাদফা হওয়ায় পরিস্থিতি শান্ত হয়। তবে ময়নাতদন্ত ছাড়াই রোগীকে স্বজনদের কাছে হস্তান্তর করে।
ডাক্তার যোগেশের বিরুদ্ধে এরকম ঘটনার অভিযোগ পূর্বেও ছিলো। ভয়ংকর কিডনী চুরির অভিযোগেও ডাক্তার যোগেশ অভিযুক্ত হয়েছিলো। তার বেশ কয়েকটি ঘটনা এ হাসপাতালে বেশ কয়েকবার ভাংচুর হয়েছিলো। সর্বক্ষেত্রে ডাক্তার যোগেশ একই কৌশল অবলম্বন করে টাকার বিনিময়ে সব ঘটনা ধামাচাপা দিতে সক্ষম হয়েছে।

আর পড়তে পারেন