রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লিওনেল মেসিকে বেঞ্চে রেখেই অধরা জয় পেল ইন্টার মায়ামি

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৪, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

লিওনেল মেসির সঙ্গে তার সাবেক বার্সা সতীর্থদের নিয়ে শক্ত এক দল গঠন করতে চেয়েছিল ইন্টার মায়ামি। ২০১৫ সালের ট্রেবলজয়ী বার্সার চার তারকার মিলনমেলা হয়ে উঠেছে আগামী মৌসুমের ইন্টার মায়ামি। কিন্তু ইন্টার মায়ামির মাঠের খেলাটা যেন এক দলে অতি সন্ন্যাসীর মতোই। প্রাক-মৌসুমে একটা ম্যাচও জেতা হয়নি দ্য হর্নেটসদের।

সৌদি আরবে গিয়ে আল-নাসরের কাছে তো ৬-০ গোলে রীতিমত বিধ্বস্ত হতে হয়েছিল তাদের। শেষ পর্যন্ত অবশ্য মেসিকে বেঞ্চে রেখেই জয়ের মুখ দেখেছে যুক্তরাষ্ট্রের ক্লাবটি। হংকং একাদশের বিপক্ষে ম্যাচে ৪-১ গোলের বড় জয়ই পেয়েছে তারা।

আগের ম্যাচে মেসি যখন মাঠে নেমেছেন, ততক্ষণে আল-নাসর বিধ্বস্ত করে দিয়েছিল মায়ামিকে। এই ম্যাচে মাঠেই নামেননি মেসি। তাতে অবশ্য মায়ামির বড় ব্যবধানের জয়টাও আটকেনি। ম্যাচের ৪০তম মিনিটে রবার্ট টেলরের অসাধারণ গোলে এগিয়ে যায় তারা। বক্সের ঠিক শেষপ্রান্ত থেকে তার বাঁকানো শট চলে যায় হংকং একাদশের জালে। তিন মিনিটের ভেতরই অবশ্য সেই গোল শোধ দেয় হেনরি আনিয়ের।

সমতায় থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে দাপট দেখায় মায়ামি। ৫০তম মিনিটে লসন সাদারল্যান্ডের গোলে এগিয়ে যায় তারা। নিজেদের দেয়া নেওয়ায় ফাঁকা পোস্টে গোল করেন তিনি। ছয় মিনিট পর ব্যবধান বাড়ান লিওনার্দো কাম্পানা। গত মৌসুমে ছন্দে থাকা এই স্ট্রাইকার এই মৌসুমে পেলেন প্রথম গোল। আর ৮৫তম মিনিটে চতুর্থ গোলটি করেন রায়ান সেইলর।

তবে এমন ম্যাচেও মেসির খেলা দেখতে না পেয়ে হতাশায় মাঠ ছাড়তে হয়েছে দর্শকদের। হ্যামস্ট্রিং ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি মেসি। তাকে নিয়ে ঝুঁকিও নেয়নি মায়ামি কর্তৃপক্ষ।

মৌসুম শুরুর আগে আর দুটি প্রস্তুতি ম্যাচ বাকি আছে মেসিদের। আগামী ৭ ফেব্রুয়ারি তাদের প্রতিপক্ষ জাপানের ক্লাব ভিসেল কোবে। এরপর ১৬ ফেব্রুয়ারি ঘরের মাঠে মেসির শৈশবের ক্লাব নিউওয়েল’স ওল্ড বয়েজের মুখোমুখি হবে তারা।

আর পড়তে পারেন