শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিতের দায়িত্ব শুধু ইসির নয় : আলমগীর

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৪, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

জাতীয় নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার দায়িত্ব শুধু ইসির নয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। তিনি বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা সরকার, ভোটার, প্রার্থী সকলের দায়িত্ব। সোমবার (১৪ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নির্বাচনে নিরাপত্তা বিষয়ে মো. আলমগীর বলেন, নির্বাচনের সময় ঘরে ঘরে পুলিশ দেওয়া কি সম্ভব? মিছিল তো হবে প্রতি গ্রামে, পুলিশ কি সব জায়গায় যেতে পারবে? এ জন্য আমাদের আগে থেকে জানাতে হবে। তখন বামরা নিরাপত্তা দিব।

ইসি আলমগীর বলেন, নির্বাচন কমিশনের কাজ কী তা সংবিধানে স্পষ্ট করে বলা আছে। সংবিধানের বাইরে গিয়ে কোনো কিছু করার এখতিয়ার আমাদের নেই। আমরা যখন শপথ নিয়েছি, বলেছি যে সংবিধান মেনে চলব।

নির্বাচনে সব দলের অশগ্রহণের বিষয়ে তিনি বলেন, নির্বাচনে সব দল কখনো অংশ নেয় না। অতীতেও নেয়নি। আমাদের ৪৪টি দল আছে। সবাই তো অংশগ্রহণ করবে না।

নির্বাচনকালীন সরকারে ইসির কাজ কী এমন প্রশ্নে আলমগীর বলেন, ইসির কাজ কী হবে না হবে সংবিধানে বলা আছে। আমাদের কী করতে হবে সেটাও সংবিধানে বলা আছে। কী ধরনের সরকার থাকবে সেটা রাজনৈতিক বিষয়। এ নিয়ে আমাদের কিছু বলা নেই।

আর পড়তে পারেন