বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষকরা মানুষ গড়ার কারিগর: শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৭, ২০১৯
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুর:
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক, চাঁদপুর হাইমচর-৩ আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডা: দীপু মনি বলেছেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। কিন্তু আমাদের কিছু শিক্ষক রয়েছে যারা নিজেরা আর্থিক ভাবে লাভোবান হওয়ার জন্য শিক্ষার্থীদের নোটবই ও গাইডবই পড়তে বাধ্য করছেন।

একজন শিক্ষক ক্লাসে যতটুকু শিক্ষা দেওয়ার প্রয়োজন তা না দিয়ে বাসায় আলাদাভাবে প্রাইভেট বা কোচিং করাচ্ছে। এমনকি প্রাইভেট বা কোচিংয়ে না পড়লে শিক্ষার্থীদের পেল করিয়ে দেওয়ার মতো ঘটনাও ঘটছে। এটি আমাদের বন্ধ করতে হবে। যাতে শিক্ষার্থীরা নিজের মতো করে ভালো ফলাফলের মধ্যে দিয়ে বেড়ে উঠতে পারে।

তিনি আরো বলেন, রাজনৈতিক নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছে। এছাড়াও ভাষা আন্দোলনসহ আমাদের সকল অর্জনের পিছনে রাজনৈতিক নেতৃত্বের কোন না কোন ভাবে ভূমিকা রয়েছে। মনে রাখতে হবে রাজনীতি সমাজের সব্বোচ্চ সেবা। তবে যে রাজনীতি মানুষ হত্যার, যে রাজনীতি জঙ্গীবাদ সৃষ্টিকরে সে রাজনীতি আমাদের অবশ্যই পরিহার করতে হবে। শনিবার (১৬ মার্চ) দুপুরে চাঁদপুর জেলার অন্যতম নারী বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা ২০১৯ এর পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
কলেজের অধ্যক্ষ প্রফেসর কায়সার আহমেদের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক ড. মোঃ রফিকুল ইসলাম, ইকবাল হোসেন খান ও প্রভাষক মোহাম্মদ ওমর ফারুক ও জহিরুল ইসলামের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারী, কলেজের উপাধ্যক্ষ মাসুদুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম উদ্দিন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, সাবেক সাধারন সম্পাদক সোহেল রুশদী, চাঁদপুর জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবকল্যান বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, উপ দপ্তর সম্পাদক অ্যাড. রঞ্জিত রায় চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আর পড়তে পারেন