শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষা মন্ত্রনালয় সহ বিভিন্ন দপ্তরে শিক্ষকের বিরুদ্ধে একাধিক অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৩, ২০১৮
news-image

এমডি আজিজুর রহমান :

কুমিল্লার বরুড়া বেকী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ কামাল হোসেনের বিরুদ্ধে  ১৭ জানুয়ারী ২০১৮ইং তারিখে সচিয়, প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়, মহা-পরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, বরুড়া উপজেলা চেয়ারম্যান, নিবার্হী অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দপ্তরে অভিযোগ করেছেন শাকপুর ইউনিয়নের বেকী গ্রামের মোঃ দেলোয়ার হোসেনের ছেলে মোঃ বাবুল হোসেন।

অভিযোগ সূত্রে জনা যায়, বরুড়া বেকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ১২ বছর পূর্বে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন কামাল হোসেন। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক অন্যত্র বদলি হওয়ায় শূন্য পদে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে সে দায়ীত্ব পালন করেন। তার বিরুদ্ধে ২য় শ্রেনীর ছাত্র নির্যাতনের অভিযোগ এনে গত স্বরাক নং ৩৪০৬, ০১/১১/১০ খ্রি: জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দপ্তরে মেডিকেল সার্টিফিকেট সহ লিখিত অভিযোগ করা হয়। অভিযোগের ভিত্তিতে তদন্তের শেষে উল্লেখ যোগ্য কোন ব্যবস্থাগ্রহন না করায় ঐ শিক্ষক আরো বে-পরোয়া হয়ে উঠে। কোমলমতি শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে তার আচার ব্যবহার সাংঘর্ষিক ভাবে দিন দিন এর প্রকোট বৃদ্ধি পায়। তার গ্রামের বাড়ি প্রতিষ্ঠানের পাশের গ্রামে হওয়ায় সে তার আধিপত্য ব্যাপকভবে প্রতিষ্ঠা করার জন্যই কোমলমতি শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে দীর্ঘদিন যাবৎ নানা ধরনের দুর্ব্যবহার করে আসছে। তার কাছে প্রাইভেট না পড়লে পরীক্ষায় ফেল করিয়ে দেওয়ার হুমকি পর্যন্ত দেওয়া হয়। বাচ্চার ভবিষ্যত নষ্ট হওয়ার ভয়ে এসব বিষয়ে কোন অভিভাবক ভয়ে মুখ খুলছে না। তিনি বিদ্যালয়ে অনিয়মিত, সঠিক সময়ে বিদ্যালয়ে আসেন না, আসলেও হাজিরা খাতায় স্বাক্ষর করে প্রতিষ্ঠানের কাজের কথা বলে বরুড়া সদরে প্রায় চলে যান।

এদিকে গত ১৭ জানুয়ারী ২০১৮ইং তারিখে মোঃ বাবুল হোসেনের ছেলে বিদ্যালয়ের ৫ম শ্রেনীর ছাত্র, রোল নং ১ হওয়া সত্বেও সমাপনি পরীক্ষায় ডি,আর তালিকায় সিরিয়াল না রেখে মন গড়া মত তালিকা করেন। বার্ষিক পরীক্ষায় ৩য় শ্রেনীর ছাত্রী উম্মে তানহা দিশা, রোল নং ২ তার প্রাপ্ত ৬৫২ নম্বরের স্থলে ৬৩৬ নম্বর দেখিয়ে মেধা তালিকায় পিছিয়ে দেওয়া হয়। এব্যাপারে বাবুল হোসেন বিষয়টি শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামানা করেছেন।

সরেজমিনে তদন্ত করলে বেরীয়ে আসবে অভিযুক্ত শিক্ষকের আসল চেহারা। কামাল হোসেন এ বিষয়ে বলেন, আমার বিরুদ্ধে অভিযোগটি মিথ্যা। এবিষয়ে বরুড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আরিফুল ইসলাম বলেন, আমি অভিযোগ পেয়েছি। উদের্¦াতন কর্মকর্তার সাথে আলোচনা করে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

 

 

আর পড়তে পারেন