বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় সাড়ে ১০ লক্ষ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২০, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টার :

কুমিল্লা জেলায় ১০ লক্ষ ৫৬ হাজার ৪০২ জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল। ২২ জুন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কুমিল্লা জেলা সদরসহ জেলার ১৭টি উপজেলার ৪ হাজার ৮৩৫টি কেন্দ্রে এক যোগে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) প্রোগ্রাম শুরু হবে।

বৃহস্পতিবার (২০ জুন) বেলা ১২ টার দিকে কুমিল্লা জেলা সিভিল সার্জনের সম্মেলন কক্ষে জেলা সিভিল সার্জন ডা. মজিবুর রহমান এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

 

জেলা সিভিল সার্জন ডা. মজিবুর রহমান জানান, অতীতের মত এবারও কুমিল্লা জেলায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন একশত ভাগ সফল হবে। এবার কুমিল্লায় ৬ থেকে ১১ মাস বয়সী নীল ক্যাপসুল খাওয়া শিশুর পরিমান হলো ১ লক্ষ ৩১ হাজার ৫০১ জন। আর ১২ থেকে ৫৯ মাস বয়সী লাল ক্যাপসুল খাওয়া শিশুর সংখ্যা হলো ৯ লক্ষ ২৪ হাজার ৯০১ জন।

২২ জুন সকাল ৮টায় কুমিল্লা মহানগরীর সদর দক্ষিণ উপজেলার পদুয়া বাজার বিশ্বরোডে কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর আনুষ্ঠানিক ভাবে এ কর্মসূচী উদ্ধোধন করবেন ।

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মজিবুর রহমান জোর দিয়ে বলেন, এ ভিটামিনে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই এবং যে কোন গুজবে কান না দিয়ে সরাসরি জেলা স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করার জন্য তিনি জনগনের প্রতি আহবান জানান।

আর পড়তে পারেন