সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্মার্ট নাগরিক হব : সমাজকল্যাণ মন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৫, ২০২৪
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

চাঁদপুর শহরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে আনুষ্ঠানিক উদ্বোধন করেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যান মন্ত্রী ডা. দীপু মনি এমপি।

এসময় তিনি তার বক্তব্যে বলেন, ছোট্ট সোনামণিরা আজকে সুন্দর কুচকাওয়াজ পরিবেশন করেছে তার জন্য আমি মুগ্ধ হয়েছি। হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা সবসময় ভালো কুচকাওয়াজ প্রদর্শন করে। এ বিদ্যালয়ের ছোট্ট পাখিরা সবাই আজকে সুন্দর ভাবে সেজেগুজে এসেছে, তারা আমাদের নৃত্য দেখাবে। শিশুদের খেলাধুলা ভীষণ দরকার। পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকাণ্ড করতে হবে। তাহলে আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলতে পারব। শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্মার্ট নাগরিক হব। আমরা সৎ মানুষ হবো, সহনশীল মানুষ হবো। সেই ভালো যে সত্যিকারের ভালো। সে ভাবেই তোমরা তৈরি হবে। তোমরা সৃজনশীল মানবিক মানুষ হবে, তারা বিজ্ঞান নিয়ে গড়ে উঠবে। বিশ্ব মানব হবে। সেজন্যে আমাদের এই নতুন শিক্ষা ক্যারিকুলাম তৈরি হয়েছে।

তিনি বলেন, এ বিদ্যালয়ের বেশ কিছু সমস্যা রয়েছে। এ বিদ্যালয়ের ভবন নির্মাণ হওয়ার কথা থাকলেও তা আটকে আছে। তা আমি আজকেই দেখবো। হাসান আলী উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি রাখতে হবে। আমি আশা করি এই যে সমস্যাটি রয়েছে তা সহসায় সমাধান করা হবে। আমি যেহেতু আজকে শুনেছি এটি সমস্যা সমাধান করব। হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় একটি ভালো শিক্ষাপ্রতিষ্ঠান।

তিনি আরো বলেন, অভিভাবকরা হাসান আলী আর মাতৃপিঠ স্কুলে তাদের সন্তানদের ভর্তি করতে মরিয়া হয়ে উঠে। তাদের চিন্তা করতে হবে একটি ক্লাসে ৪০ থেকে ৫০ জনের বেশি শিক্ষার্থী থাকতে পারে না। প্রতিটি ক্লাসে বেশি শিক্ষার্থী ভর্তি হলে সেখানে পড়ালেখা ভালো হয়না। এই বিদ্যালয়ের মাঠের বাউন্ডারি অস্থায়ী ভাবে দেয়া হবে। তার কারণ হলো এ মাঠে সভা সমাবেশ করা হয়। সমাবেশের সময় যেন বাউন্ডারী দেয়া হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাসান ইমাম বাদশার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।
স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইসমতআরা সাফি বন্যা।

এসময় উপস্থিত ছিলেন, পিপি অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সদর ভূমি কর্মকর্তা হেদায়েত উল্লাহ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি শফিউদ্দিন আহমেদ, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সাবেক ও বর্তমান শিক্ষক এবং অভিভাবকগণ।

আর পড়তে পারেন