শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শ্রীলংকার জাহাজসহ ৬ জনকে আটক করেছেন মালদ্বীপ নৌবাহিনী

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২১, ২০১৮
news-image
জুয়েল খন্দকার, মালদ্বীপ :
মালদ্বীপ ও শ্রীলংকা পাশাপাশি দুইটি দেশ, মালদ্বীপের নৌবাহিনী গোপন সূত্রে খবর পেয়ে শনিবার সকাল সাড়ে ৭ টায় “মালদ্বীপের হাও আলিফ এটল, থুরাকুনু জেলা” থেকে ৪২ মাইল দূরে শ্রীলংকার একটি অবৈধ মাছ ধরার জাহাজ যাত্রা করার সময়ে “জাহাজসহ ছয়জন জেলেকে” আটক  করেন মালদ্বীপ নৌবাহিনী।
মালদ্বীপের কোস্টগার্ড জানায়,  গোপন সূত্রে খবর পেয়ে তার এই অভিযান চালায় । মালদ্বীপ কোস্টগার্ডরা আর জানায় যে, মালদ্বীপের বাহিরের দেশের জাহাজ মাছ ধরার কোন অনুমতি নেই রাষ্ট্রিয়ভাবে, তারা অবৈধভাবে এসেছে মাছ ধরার জন্যে!  এরুপ শ্রীলংকা থেকে প্রায়ই মালদ্বীপে অবৈধ জাহাজ আসে কিন্তু এটা রাষ্ট্রীয় সীমালঙ্ঘন!
শ্রীলংকার মাছ ধরার জাহাজটি এখন মালদ্বীপের নৌবাহিনীর হেফাজতে আজকে বিকেলে “জেলা প্রশাসক আ আলিফ আলিফ এটল” এ নিয়ে  আসা হয়েছে রাষ্ট্রীয়ভাবে আইনি ব্যবস্থা নেওয়ার জন্যে।
মালদ্বীপ নৌবাহিনী আর জানায়, যে গত সপ্তাহে  সম্প্রতি তাদের অভিযানে মালদ্বীপের সাগর থেকে কয়েকটি বিদেশী অবৈধ মাছ ধরার জাহাজসহ বেশ কয়েকটি নৌকা  আটক করেছেন মালদ্বীপ নৌবাহিনী। তার মধ্যে সোমালিয়ানের ২ টি জাহাজসহ ১২ জনকে আটক করা হয়েছে, বলে জানান মালদ্বীপ নৌবাহিনী।

আর পড়তে পারেন