মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সদর দক্ষিণের দুই শিক্ষার্থীকে মারধরের অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২২, ২০১৮
news-image

মহিউদ্দিন ভূইয়া/জাহিদুল হাসান কাইয়ূমঃ
ঢাকা কমলাপুরের আল হেলাল হাফিজিয়া মাদ্রাসা ও কুমিল্লায় সদর দক্ষিণের আল মদিনা ইন্টারন্যাশনাল মাদ্রাসার দুই শিক্ষার্থীকে মারধরের অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে ।

ঢাকার কমলাপুর পূর্ব বাসাবো টেম্পু ষ্ট্যান্ড(বাজার গলি) এলাকার আল হেলাল হাফিজিয়া মাদ্রাসার ছাত্র মোঃ রবিউল হাসানকে (১২) পিটিয়ে আঘাত করার অভিযোগ উঠেছে ওই মাদ্রাসার এক শিক্ষকের বিরুদ্ধে।

নির্যাতনের শিকার হওয়া মোঃ রবিউল হাসান কুমিল্লা মহানগরের আশ্রাফপুরের বর্তমান বাসিন্দা মোঃ আঃ রাজ্জাকের ছেলে । তাদের গ্রামের বাড়ি বি বাড়িয়া জেলার কসবা উপজেলার কাইয়ুমপুরে।

নির্যাতিত ছাত্রের মা ঝর্ণা বেগম জানান, মঙ্গলবার সকাল সকাল ৭টার দিকে পড়া ঠিকমত বলতে না পারায় শিক্ষক খালেদ সাইফুল্লাহ্ রবিউলকে এলোপাতাড়ি বেত্রাঘাত করে অজ্ঞান করে ফেলে, তা দেখে পাশের ছাত্ররা মাথায় পানি দিলে কিছুক্ষণ পর জ্ঞান ফিরলে পড়নের কাপড় পড়েই একজন ছাত্রের সহযোগিতায় কুমিল্লার নিজ বাসায় ফিরে আসে। তার মা ঝর্ণা বেগম এই অবস্থা দেখে তাকে কুমিল্লা সদর হাসপাতালে ভর্তি করে। বর্তমানে সে কুমিল্লা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে। এই ব্যাপারে নির্যাতিতের মা নির্যাতনকারী শিক্ষক খালেদ সাইফুল্লার উপযুক্ত বিচার দাবি করেন।

এ বিষয়ে শিক্ষক খালেদ সাইফুল্লাহ জানান, ৪/৫ দিন ধরে শিক্ষার্থী পড়া শিখেনি। তাকে মারধর করাটা আমার ভুল হয়েছে।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার নোয়াগাঁও চৌমুহনি(শাকতলা) গ্রামে অবস্থিত আল মদিনা ইন্টারন্যাশনাল মাদ্রাসার মাহমুদ নামের ১১ বছরের এক কিশোরকে নির্যাতনের অভিযোগ উঠেছে। পরিবারের অভিযোগ গত ১৮ই ফেব্রুয়ারি রবিবার ওই মাদ্রাসার শিক্ষক ফাহাদ পড়া না পারার কারণে ওই ছাত্রকে বেধড়ক মারধর করে । এতে তার হাত এবং পায়ে নীলাভ জখম দেখা দেয়।

নির্যাতিত শিশুর পিতা আঃ ছাত্তার ঘটনা জানতে পেরে তাৎক্ষণিক শিশুটিকে কুমিল্লা সদর হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা নেয়। শিশুটির পিতা আঃ ছাত্তার বলেন, এই ঘটনা জানার পর মাদ্রাসার কর্তৃপক্ষ এবং প্রিন্সিপাল আঃ মান্নান হুজুরকে জানানো হলে তিনি আমাকে পনের শত টাকা দিয়ে ছেলের চিকিৎসা করিয়ে নিতে বলেন। মঙ্গলবার সকালবেলা আমি মাদ্রাসায় গিয়ে জানতে পারি, মাদ্রাসা কর্তৃপক্ষ নির্যাতনকারি ওই শিক্ষককে মাদ্রাসা থেকে পালিয়ে যেতে সহায়তা করেছে। নির্যাতনকারী শিক্ষক ফাহাদ এর বাড়ি পার্শ্ববর্তী জেলা চাঁদপুরে।

আর পড়তে পারেন