শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সমতটের কাগজ-এর আয়োজনে ঢাকায় বঙ্গবন্ধু-কাব্যে ও চেতনায় শীর্ষক আলোচনা, কবিতাপাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৮, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টার।।

ঢাকায় নিউ এলিফ্যান্ট রোডস্থ কবিতা ক্যাফেতে সমতটের কাগজ-এর আয়োজনে ১৪ নভেম্বর সন্ধ্যায়  বঙ্গবন্ধু-কাব্যে ও চেতনায় শীর্ষক আলোচনা, কবিতাপাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখছেন প্রখ্যাত নাট্যব্যক্তিত্ব ও চলচ্চিত্রকার হাবিবুল ইসলাম হাবিব।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন অতিথি জাতিসত্বার কবি-একুশে পদকপ্রাপ্ত কবি মুহম্মদ নুরুল হুদা, ভারতের আগরতলা, ত্রিপুরার বিশিষ্ট লেখক-বঙ্গবন্ধু গবেষক ড. দেবব্রত রায় দাদা, জলধি’র সম্পাদক-সমতটের কাগজ’র অন্যতম উপদেষ্টা নাহিদা আশরাফী, বাংলাদেশ টেলিভিশনের প্রথম শ্রেণির গীতিকার ঢালী মোহাম্মদ দেলোয়ার, সমতটের কাগজ-এর সম্পাদক ও প্রকাশক জামাল উদ্দিন দামাল ও উষসীর সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

অনুষ্ঠানে আলোচনা করেন কবি-সাহিত্যিক মাহবুবা ফারুক, দৈনিক জনকন্ঠের কলামিস্ট-কবি দীপ্তি ইসলাম, আদিবাসী গবেষক ও কবি স্বপন রেজা, কথাসাহিত্যিক আফিফী ঈশিতা, কবিয়াল বাপ্পি সাহা ও কবি-সাহিত্যিক নূসরাত জাকিয়া ও আলাপন থিয়েটার, কুমিল্লার সভাপতি খাজা বাহাউদ্দিন। কবিতা পাঠ করেন কবি রীতা আক্তার, কবি মোজাহিদ সিদ্দিকী, কবি জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন টেলিভিশনের শিল্পী মাহমুদা আনজুম বৃষ্টি, সুলতানা পারভিন রুমা, ঢালী মোহাম্মদ দেলোয়ার, সৈয়দ ইকতেদার আলী ও ভারতীয় শিল্পীরা। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন কবি-গীতিকার শিপন হোসেন মানব।

আর পড়তে পারেন