শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে চান্দিনায় মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৮, ২০২৩
news-image

 

চান্দিনা প্রতিনিধি:

কুমিল্লার চান্দিনায় সম্পাদক সহ ৩ জন সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা ৬ কোটি টাকার মানহানির মামলাকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক দাবি করে মামলা থেকে ৩ সাংবাদিকের নাম প্রত্যাহারের দাবি জানিয়েছেন চান্দিনায় কর্মরত সাংবাদিকবৃন্দ। তারা হলেন- কুমিল্লা থেকে প্রকাশিত দৈনিক আমাদের কুমিল্লার ভারপ্রাপ্ত সম্পাদক নাসিমা খান মন্টি, ব্যবস্থাপনা সম্পাদক শাহাজাদা এমরান ও পত্রিকাটির চান্দিনা প্রতিনিধি মাসুমুর রহমান মাসুদ।

বৃহস্পতিবার (৮ জুন) বেলা ২টায় চান্দিনা উপজেলা সদরে ডাকঘর এর সামনে থানা সংলগ্ন সড়কে ওই মানববন্ধন করেন সাংবাদিকরা।

এর আগে গত বুধবার (৭ জুন) কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৭নং আমলী আদালতে ওই ৩জন সাংবাদিক সহ ৪ জনকে আসামী করে ৬ কোটি টাকার মানহানির অভিযোগ এনে মামলাটি দায়ের করেন চান্দিনার সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি’র অনুসারী চান্দিনা পৌর কৃষকলীগ সভাপতি জয়নাল আবেদীন জনি। মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই কুমিল্লা কে নির্দেশ দেন আদালত।

মানববন্ধনে এসময় মামলা থেকে সাংবাদিকদের নাম প্রত্যাহারের দাবি জানিয়ে বক্তৃতা করেন- আমাদের নতুন সময় এর চান্দিনা প্রতিনিধি কাজী রাশেদ, দৈনিক ইত্তেফাক এর চান্দিনা ও বুড়িচং সংবাদদাতা মো. মামুনুর রশিদ সরকার, দৈনিক করতোয়া’র চান্দিনা প্রতিনিধি মো. ওসমান গনি, দৈনিক কালেরকণ্ঠ ও দৈনিক কুমিল্লার কাগজ প্রতিনিধি রণবীর ঘোষ কিংকর, দৈনিক যুগান্তর ও বাংলার আলোড়ন এর চান্দিনা প্রতিনিধি মো. আবদুল বাতেন, দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি মো. জাকির হোসেন, দৈনিক আজকের পত্রিকার চান্দিনা প্রতিনিধি মো. শরীফুল ইসলাম, আনন্দ টিভির প্রতিনিধি মো. মিজানুর রহমান। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মাই টিভি প্রতিনিধি শাহজালাল সরকার সাজু, এশিয়ান টিভির প্রতিনিধি মো. আশিকুর রহমান রাসেল, ভোরের কলাম প্রতিনিধি আকিবুল ইসলাম হারেছ, বাংলাদেশ সমাচার এর প্রতিনিধি ইয়াছিন আরাফাত, কুমিল্লার আলো প্রতিনিধি মেহেদী আল আমিন খান সজীব, মুক্ত খবর প্রতিনিধি মো. সোহেল রানা, আলোকিত সকাল প্রতিনিধি সাদ্দাম হোসেন, পথের আলো প্রতিনিধি মো. আজাদ, ব্যবসায়ী নেতা মো. দেলোয়ার হোসেন, মো. ওয়াশিম, মো. জাকির হোসেন প্রমুখ।

উল্লেখ্য, গত ৩ জুন চান্দিনা উপজেলা আওয়ামী লীগ এর কর্মী সমাবেশে উপজেলা আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম-সাধারণ সম্পাদক এবং মহিচাইল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান আবু মুছা মজুমদারসহ নেতাকর্মীরা স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তের বিরুদ্ধে যে বক্তব্য দিয়েছেন তা তুলে ধরে স্থানীয় একটি দৈনিক প্রত্রিকায় সংবাদ পরিবেশন করায় তাদেরকে মামলায় আসামী করা হয়।

আর পড়তে পারেন