শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সম্মেলন ছাড়াই কমিটি ঘোষণা : বয়স্ক ও বিবাহিতরা মেঘনা ছাত্রলীগের নেতৃত্বে

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩০, ২০২৩
news-image

ইমতিয়াজ আহমেদ জিতু:

বির্তক যেন পিছু ছাড়ছে না কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগকে ঘিরে। এবার সদ্য ঘোষিত মেঘনা উপজেলা ছাত্রলীগ কমিটি ঘিরে সমালোচনার ঝড় চলছে। বয়স্ক, বিবাহিত ও সন্তানের পিতা মোহসিন সোহাগকে (শাকিল) উপজেলা ছাত্রলীগের সভাপতি ঘোষণা করার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা ও ক্ষোভ প্রকাশ অব্যাহত রেখেছে তৃণমূল ছাত্রলীগের নেতাকর্মীরা। কোন প্রকার সম্মেলন ছাড়াই প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটি ঘোষণা করায় বির্তক ছড়িয়ে পড়ে।

২৪ এপ্রিল কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মো: মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল স্বাক্ষরিত কুমিল্লা উত্তর জেলা শাখা ছাত্রলীগের পেইডে এক বছরের জন্য আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এই কমিটিতে সভাপতি পদে মোহসিন সোহাগ, সহ সভাপতি পদে মো: আনোয়ার হোসেন , জাবের ভূইয়া ও খন্দকার সাব্বির আহমেদ, সাধারণ সম্পাদক পদে মহিউদ্দিন শাহরিয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো: ফাহিম মিয়া ও মো: টিটু মিয়া এবং সাংগঠনিক সম্পাদক  পদে সাইফুল ইসলামকে রাখা হয়।

কমিটির সভাপতির পদ নিয়ে সবচেয়ে বড় অভিযোগ রয়েছে। সভাপতি পদে স্থান পাওয়া মোহসিন সোহাগ এর জাতীয় পরিচয়পত্রে নাম শাকিল । যেখানে তাঁর জন্ম তারিখ ২৭ ফেব্রুয়ারি, ১৯৮৩। সেই হিসেবে তাঁর বর্তমান বয়স প্রায় ৪০ বছর। যা ছাত্রলীগের পদে থাকার জন্য অনুপযুক্ত। তার প্রকৃত  বয়স লুকিয়ে সে জীবনবৃত্তান্ত জমা দিয়েছে বলে জানা গেছে। সে একটি জন্ম নিবন্ধন করেছে যেখানে তার বয়স ১০ বছর কমানো হয়েছে। সেখানে তার জন্ম সাল ১৯৯৩ । জন্ম নিবন্ধনে নামও পরিবর্তন করা হয়েছে। শাকিলের পরিবর্তে মোহসিন সোহাগ করা হয়েছে। এছাড়া মোহসিন সোহাগ বিবাহিত ও সন্তানের জনক। এছাড়া কমিটির আরো কয়েকজন রয়েছেন যারা নিস্ত্রিয় ছিলেন মাঠ পর্যায়ে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব:) মোহাম্মদ আলী সুমন লিখেছেন –

“ সম্মেলন ছাড়াই, সময়ের পূর্বে সম্পূর্ণ অসাংগঠনিকভাবে রাত ১২ টার সময় ফেসবুক প্রেস রিলিজের মাধ্যমে কুমিল্লা উত্তর জেলা মেঘনা উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি দেওয়ায় সকলে তীব্র নিন্দা, প্রতিবাদ ও প্রত্যাখান করেছে। ‘’

এ বিষয়ে  মেঘনা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সামিউল হাসান সাঈদ  জানান, আমাদের কমিটি পূর্ণাঙ্গ না করে, কোন প্রকার সম্মেলন ছাড়াই রাতের অন্ধকারে এ কমিটি ঘোষণা করা হয়েছে।  বয়স্ক, বিবাহিত, সন্তানের জনক, অযোগ্য, নিস্ক্রিয়রা এ কমিটিতে স্থান পেয়েছে। প্রাণের সংগঠন ছাত্রলীগকে ধ্বংস করার পায়তারা চলছে। আমরা শুনেছি মোটা অংকের অর্থের বিনিময়ে এ কমিটি ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে জানতে মেঘনা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহসিন সোহাগের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে মুঠোফোন সংযোগ পাওয়া যায়নি।

এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মো: মহিউদ্দিন  জানান, সভাপতি মোহসিনের বিরুদ্ধে আনা  অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। যোগ্য ও সক্রিয়দের দিয়ে কমিটি ঘোষণা করা হয়েছে।

আর পড়তে পারেন