মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় কুদ্দুস হত্যা মামলার রহস্য উদঘাটন: ৫ জন গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৯, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার চান্দিনায়  আব্দুস কুদ্দুস হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে থানা পুলিশ। এ ঘটনায়  লুন্ঠিত মালামাল  উদ্ধারসহ ৫ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামিরা হলেন, কুমিল্লার  চান্দিনা উপজেলার হাশিমপুর এলাকার মো: মফিজ  মিয়ার ছেলে
মোঃ সোহেল প্রকাশ মুন্না (৩৫),  তিতাস উপজেলার জিয়ারকান্দি এলাকার আ: লতিফের ছেলে  মোঃ বাবু ভূঁইয়া (২৬), পিতা-আঃ লতিফ, চান্দিনা উপজেলার হাশিমপুর এলাকার  মোঃ আমির আলীর ছেলে  আবু রায়হান (১৯), দক্ষিন গাজীপুর এলাকার মো: ফারুকের ছেলে  মোঃ রুবেল (২৮) এবং দাউদকান্দি উপজেলার বাহাদুর খোলা এলাকার বকুল মিয়ার ছেলে  মোঃ শাহজালাল (৩০)।

৬ ফেব্রুয়ারি  ভোররাত  রাত ৩ টায়  আব্দুল কুদ্দুস (৫২) এবং মোঃ জসিম উদ্দিন (৪৪)দ্বয় চান্দিনা হতে ভ্যানে করে পরচঙ্গা বাজারে মাছ আনার জন্য রওয়ানা করলে গল্লাই ইউনিয়নের অন্তর্গত কেশেরা সাকিনস্থ গরুর বাজার সংলগ্ন পরচঙ্গা কংগাই গামী পাকা রাস্তার উপর পৌঁছালে অজ্ঞাতনামা ৪ জন তাদেরকে পথরোধ করে মোঃ জসিম উদ্দিনকে ধারালো অস্ত্র দ্বারা রক্তাক্ত জখম এবং আব্দুল কুদ্দুসকে একটি ধারালো অস্ত্র দ্বারা তার বুকের মধ্যখানে আঘাত করে হত্যা করে।

উক্ত ঘটনার রহস্য উদঘাটনের জন্য  কুমিল্লা পুলিশ সুপারের নির্দেশনায় চান্দিনা থানা পুলিশের একটি চৌকস টিম অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে স্থানীয় সোর্স ও তথ্য প্রযুক্তির সহায়তায় আসামী মোঃ সোহেল প্রকাশ মুন্না (৩৫)কে চান্দিনা থানাধীন হাশিমপুর এলাকা হতে গ্রেফতার করা হয় এবং তার নিকট হতে লুন্ঠিত একটি বাটন মোবাইল সেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে সে উক্ত হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে এবং হত্যাকাণ্ডে তার অপর সহযোগী মোঃ বাবু ভূঁইয়া (২৬), আবু রায়হান (১৯), মোঃ রুবেল (২৮) ও মোঃ শাহজালাল (৩০)গনের নাম প্রকাশ করে।

পরবর্তীতে চান্দিনা পুলিশের একই টিম আলাদা আলাদা অভিযান পরিচালনা করে সকল আসামীদের গ্রেফতার করে। গ্রেফতারকালে আসামী বাবু ভূইয়ার নিকট হতে লুন্ঠিত  একটি বাটন ফোন ও ছিনতাই কাজে ব্যবহৃত একটি পিক গাড়ী এবং আসামী আবু রায়হানের নিকট হতে ছিনতাইকাজে ব্যবহৃত  একটি সুইচ গিয়ার (চাকু) উদ্ধার করা হয়।

উক্ত ঘটনায় চান্দিনা থানায় ৭ ফেব্রুয়ারি মামলা দায়ের করা হয়।  সকল আসামীগন বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

 

আর পড়তে পারেন