রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারের মুখে নারী অধিকারের কথা মানায় না, ভাঁওতাবাজি ছাড়া কিছুই না: রিজভী

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৮, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

সরকার মুখে নারীর অধিকারের কথা বললেও এসব ভাঁওতাবাজি ছাড়া কিছুই না বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আজ আন্তর্জাতিক নারী দিবস এমন এক সময়ে পালিত হচ্ছে, যখন বাংলাদেশে নারীরা ঘরে-বাইরে-কর্মস্থলে সর্বত্রই নির্যাতিত, নিপীড়িত, লাঞ্ছিত ও খুনের শিকার হচ্ছেন। বর্তমান সরকারের গত ১৬ বছরের শাসনে সবচেয়ে বেশি লাঞ্ছিত ও অপমানিত হয়েছেন নারীরা। এখন দিনে-দুপুরে পথ চলতে নারীসহ সাধারণ মানুষের গা ছমছম করে।

শুক্রবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি। রিজভী বলেন, দেশে অস্বস্তিকর পরিস্থিতি বিরাজ করছে। প্রতিদিন নিত্যপণ্যের দাম বাড়ছে। এমনকি ইফতারের খেজুরের দামও বৃদ্ধি পেয়েছে। এ সময় রমজান মাসে হলেও খেজুর আমদানির ওপর শুল্ক মওকুফের দাবি জানান তিনি।

জনগণ কষ্টে আছে আর সরকারের মন্ত্রীরা এসব নিয়ে মশকরা করছে বলে মন্তব্য করে তিনি বলেন, এসব নিপীড়নের বিরুদ্ধে জনগণ সোচ্চার হয়েছে। এ সময় আন্দোলনে এ সরকারের পতন হবে বলেও দাবি করেন রিজভী।

বিএনপির এই নেতা অভিযোগ করেন, ফ্যাসিস্ট সরকার কাউকে মানুষ বলে গণ্য করে না। এক যুগেরও বেশি সময় পার হলেও এখনো সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার হয়নি।

আর পড়তে পারেন