শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সৌদিতে ওমরাহ পালনে গিয়ে একই পরিবারের ৩ সদস্য নিহত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৬, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

সৌদি আরবের দাম্মাম শহ‌রে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশের এক পরিবারের ৩ সদস্য নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন পরিবারের আরো দুই সদস্য।

নিহতরা হলো ফরিদপুর শহরের দক্ষিণ চরকমলাপুরের মোবারক হোসেন (৪৮), তার ছেলে তানজিল আব্দুল্লাহ (১৭) ও মেয়ে মাহিয়া মাহি (১৪)। স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন মোবারক হোসেনের স্ত্রী শিখা আক্তার (৪০) ও বড় মেয়ে মিথিলা ফারজানা মীম (১৯)।

সৌদিপ্রবাসী মোবারক হোসেন ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার হাজীগঞ্জের গাজীরটেক গ্রামের শেখ মোহাম্মদ আলী ওরফে মোহন শেখের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৩ আগস্ট) মোবারক হোসেন পরিবারের সবাইকে নিয়ে দাম্মাম শহর থেকে ব্যক্তিগত গাড়িতে ওমরাহ পালনের জন্য মক্কায় যান। ওমরাহ শেষে শনিবার (৫ আগস্ট) সৌদি আরব সময় সকাল ১০টার দিকে তারা দাম্মাম শহরের নিজ বাসায় ফিরছিলেন। পথে আল-কাসিম নামক স্থানে পৌঁছলে পেছন থেকে একটি গাড়ি তাদের গাড়িকে ধাক্কা দেয়।এতে তাদের গাড়িটি দুমড়েমুচড়ে যায় এবং গাড়িতে থাকা পাঁচজন গুরুতর আহত হন। পুলিশ তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে সেখানকার চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন।

মোবারক হোসেনের বাবা শেখ মোহম্মদ আলী বলেন, ‘বড় নাতনি মিমের কানাডা যাওয়ার সব প্রস্তুতি শেষ করেছিল। এর আগে তারা পরিবার নিয়ে ওমরাহ করতে যায়।
আমার ছেলে আর দুই নাতির জীবন শেষ হয়ে গেছে এই দুর্ঘটনায়। আমি আর কী বলব।’

নিহতের ছোট ভাই জাহাঙ্গীর হোসেন বলেন, বুধবার রাতে বড় ভাই মোবারক হোসেন তাদের ফোন করে জানান, তারা পরদিন ওমরাহ করতে যাবেন। বড় ভাইয়ের বড় মেয়ের কানাডা যাওয়ার কথা ছিল আর বাচ্চাদেরও পরীক্ষা শেষ হয়ে যাওয়ায় তারা সপরিবারে ওমরায় যাচ্ছেন বলে জানান। এটিই ছিল তাদের সঙ্গে শেষ কথা। এরপর দুর্ঘটনার দুই ঘণ্টা পরে তারা জানতে পারেন গাড়ি দুর্ঘটনার ঘটনা ঘটেছে। তবে তারা মারা গেছেন, এ কথা প্রথমেই জানতে পারেননি।

তিনি জানান, দুর্ঘটনার সংবাদ পেয়ে দেশ থেকে নিহতের শ্যালক গেছেন সৌদি আরবে। এ ছাড়া প্রবাসে থাকা দুই ভাই আহত ও নিহতদের কাছে রয়েছেন।

আর পড়তে পারেন