শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হতাশা ব্যক্ত করে কুমিল্লার ছাত্রলীগ নেতা ফেসবুকে যা লিখলেন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৯, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

মিনহাদুল হাসান রাফিকে সভাপতি ও ইসরাফিল পিয়াসকে সাধারণ সম্পাদক করে  ১৮ মার্চ রাতে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের এক বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সদ্য ঘোষিত কমিটিতে বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এম রুবেল হোসেনকে সহ সভাপতি করা হয়েছে। কমিটি ঘোষণার পরই হতাশা ব্যক্ত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন এম রুবেল হোসেন।

১৮ মার্চ রাতে তিনি প্রথমে লিখেন- “ যে কমিটিতে কর্মীকে সম্মানিত করে নেতাকে অসম্মানিত করা হয় এটা কোন ধরনের শিষ্টাচার?  বাংলাদেশ ছাত্রলীগকে ধিক্কার জানাই, এমন কমিটির সাথে আমাদের বা আমার কোন সম্পর্ক নেই , সদ্য সাবেক কমিটিতে আমার অসংখ্য কর্মী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ছিল, আমার অনেক কর্মী কেন্দ্রীয় ছাত্রলীগের সম্পাদক, উপ সম্পাদক , সদস্য পদে দায়িত্ব পালন করে আর আমাকে আপনারা কেন অসম্মানিত করলেন? এটা কোন ধরনের অপরাজনীতি? মাননীয় সভাপতি ও সাধারণ সম্পাদক সাহেব এটা কি জেলা ছাত্রলীগের কমিটি করলেন নাকি বুড়িচং উপজেলা ছাত্রলীগের কমিটি দিলেন?”

কিছুক্ষণ পরই ফেসবুকে আবার আরেকটি স্ট্যাটাস দেন এম রুবেল হোসেন। তিনি লিখেন- “শেখ ইনান সাহেব, আমি ছাত্রলীগের রাজনীতি ছেড়ে দিয়েছিলাম অনেক আগে। পবিত্র কাবা শরীফকে সামনে রেখে আপনি আমাকে ছাত্রলীগ করার জন্য ডাকলেন । আমি আপনার কথায় রাজনীতিতে সক্রিয় হইলাম, আপনার কথায় আমি আপনাদের বৃহৎ ছাত্র সমাবেশে কুমিল্লার আপামর ছাত্র-জনতা নিয়ে সর্ববৃহৎ মিছিল করি এবং আপনাদের প্রোগ্রাম সফল করি। কি অপরাধ ছিল আমার? আপনি কুমিল্লার যে নষ্ট রাজনীতিবিদের কথায় আমাদের তৃণমূলের ছাত্র লীগের নেতাকর্মীদের যে স্বপ্ন ভাঙলেন , তিনি ইতিমধ্যে কুমিল্লার অসংখ্য ছাত্রনেতার ক্যারিয়ার নষ্ট করেছেন, তার ইন্ধনে আমার ক্যারিয়ারটাও কি নষ্ট করলেন? , আপনি নিশ্চিত থাকেন আপনি যখন সাবেক হবেন কুমিল্লার এই নষ্ট রাজনীতিবিদ আপনাকে দুই আনারও দাম দিবে না।  আপনি আমার ক্যারিয়ার নষ্ট করছেন তাতে আমার কোন আফসোস নেই , আমার অসংখ্য কর্মী কুমিল্লা জেলা ছাত্রলীগের সদ্য সাবেক কমিটিতে এবং কেন্দ্রীয় ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছে, আমি এটাতেই গর্ববোধ করি। কিন্তু আপনি আমাকে যে অসম্মানিত করলেন এটার জন্য উপর আল্লাহ আপনার বিচার নিশ্চয়ই করবেন।
এই কমিটিতে আমার কোন পদ পদবীর প্রয়োজন নেই, দয়া করে আমাকে কেউ মেনশন করে পোস্ট করবেন না।”

জানা যায়, এম রুবেল হোসেন ঘোষিত কমিটিতে সভাপতি/সাধারণ সম্পাদক পদপ্রার্থী ছিলেন।