শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হাজীগঞ্জে আনন্দ শোভা যাত্রা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৬, ২০১৭
news-image

এস.এম মিরাজ মুন্সী / সুজন দাস ঃ
স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ জাতি সংঘের ইউনেস্কোর মাধ্যমে “মেমোরি অব দ্যা ওয়াল্ড,ইন্টারন্যাশনাল রেজিস্টার-এ অন্তভুক্তির মাধ্যমে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি প্রাপ্তিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার দেশবাসীকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় অনুপ্রাণিত করতে সারাদেশে আনন্দ শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ওরা ১১জন চলচ্চিত্র প্রদর্শনের উদ্যোগ নেন।

২৫ নভেম্বর সকাল ১০টায় হাজীগঞ্জ উপজেলা প্রশাসন ও হাজীগঞ্জ মডেল কলেজে উক্ত অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে উপজেলা, শহর, ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা, কর্মী ও সমর্থকবৃন্দ, উপজেলার সরকারী অফিসের সকল কর্মকর্তা- কর্মচারীবৃন্দ, সকল স্কুল, কলেজ,মাদ্রসার শিক্ষক-শিক্ষিকা, হাজীগঞ্জ সাহিত্য সাংস্কৃতিক পরিষেদ, হাজীগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ ছাত্রছাত্রীবৃন্দ,রাজনৈতিক নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেনি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মডেল কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার, নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া, থানা অফিসার ইনচার্জ মো.জাবেদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ হেলাল উদ্দিন মিয়াজী, সাধারন সম্পাদক গাজী মো.মাঈনুদ্দিন, হাজীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল হাজ সৈয়দ আহম্মেদ খসরু, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো.মাসুদ আহাম্মদ, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটা.আহসান হাবিব অরুন সহ অন্যন্যরা। সকলের উপস্থিতিতে মডেল কলেজ থেকে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে হাজীগঞ্জ বাজার প্রদক্ষিন শেষে অত্র কলেজে এসে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রচনা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী স্কুল-কলেজের শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ। এরপর ওরা ১১জন চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

আর পড়তে পারেন