রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৪দিন পর কুমিল্লায় পুরোপুরি স্বাভাবিক ট্রেন চলাচল

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২১, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

ঢাকা-চট্টগ্রাম রেলপথের কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনার ৪দিন পর বৃহস্পতিবার ভোরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে বুধবার দিবাগত রাত পৌনে ১১টার দিকে দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধার কাজে নিয়োজিত একটি উদ্ধারকারী ট্রেনের ইঞ্জিন নাঙ্গলকোটের হাসানপুর রেল স্টেশন এলাকার লুপলাইনে লাইনচ্যুত হয়। পরে বুধবার ভোর রাতে আরেকটি উদ্ধারকারী ট্রেন এসে ওই ইঞ্জিনটি উদ্ধার করে।

গত রবিবার দুপুর দেড়টার দিকে ঢাকা-চট্টগ্রাম রেলপথের হাসানপুর ও গুণবতী স্টেশনের মধ্যবর্তী নাঙ্গলকোটের ঢালুয়া ইউনিয়নের শিহর গ্রামের তেজের বাজার সংলগ্ন এলাকায় দুর্ঘটনায় ঘটে। জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন থেকে ১৮টি বগি আলাদা হয়ে ৯টি লাইন থেকে ছিটকে পড়ে যায়।

এ সময় ট্রেনের বগি ছিটকে গিয়ে রেলপথ সংলগ্ন ২টি বসত ঘরে পড়ে ঘর গুলো তছনছ হয়ে যায়। ওই রেলপথের তেজের বাজার এলাকার আপলাইনের ২০৮নং ব্রিজের কাঠের স্লিপার ভেঙে গিয়ে ইঞ্জিন থেকে বগিগুলো আলাদা হয়ে এ দুর্ঘটনা ঘটে বলে ধারণা স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য শাহজাহান চৌধুরী শিপন ও প্রত্যক্ষদর্শীদের।

নাঙ্গলকোট রেলস্টেশন মাস্টার জামাল হোসেন জানান, উদ্ধারকারী ট্রেনের লাইনচ্যুত ইঞ্জিনটি বৃহস্পতিবার ভোরে উদ্ধার করা হয়েছে। এছাড়া, লাইন মেরামত হওয়ায় আপ এবং ডাউন লাইনে ট্রেন স্বাভাবিকভাবে চলাচল করছে।

আর পড়তে পারেন