শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

৭০ হাজার শিক্ষার্থীকে পেছনে ফেলে ইতালির মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি বংশোদ্ভূত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৯, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশের অসংখ্য মানুষ এখন দেশের বাইরে থাকেন। সেখানে অনেকেই আছেন যারা কিনা দেশেকে সারা বিশ্বের কাছে তুলে ধরার মত ক্ষমতা রাখেন এবং সেটা করেনও। এবার ইতালিতে প্রায় ৭০ হাজার ছেলেমেয়েকে পেছনে ফেলে সেখানের সরকারি মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন বাংলাদেশি মেয়ে মাহাজাবিন দিলরুবা দিপু।

বাংলাদেশে জন্মগ্রহণকারী দিপু সাত বছর বয়সে বাবা প্রবাসী হওয়ার সুবাদে মায়ের সঙ্গে চলে যান ইতালিতে। সেখানেই তার পড়াশোনা ও বেড়ে ওঠা। ছোটবেলা থেকেই দিপু খুবই মেধাবী, প্রতিটা ক্লাসেই তিনি তার মেধার স্বাক্ষর রেখেছেন ও বৃত্তি পেয়েছেন। এর ধারাবাহিকতায় এবার প্রায়

৭০ হাজার ইতালীয় ছেলেমেয়েকে পেছনে ফেলে ইতালির সরকারি মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ করে নিয়েছেন। দিপু জানান, তার ইচ্ছা বড় ডাক্তার হয়ে প্রবাস ও দেশের মানুষের সেবা করা। ভবিষ্যতে দেশে ফিরে দরিদ্র ও অবহেলিত মানুষের কল্যাণে কাজ করা। তিনি সবার দোয়া প্রার্থী।

টাঙ্গাইলের সখীপুর উপজেলার তক্তারচাল গ্রামের মেয়ে দিপু। তার বাবার নাম জাহিদুল ইসলাম দুলাল ও মায়ের নাম রোজিনা আক্তার। জাহিদুল ইসলাম দুলাল সখীপুরবাসীদের নিয়ে গঠিত সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের কেন্দ্রীয় উপদেষ্টা এবং রোজিনা আক্তার ফাউন্ডেশনের কেন্দ্রীয় মহিলা সম্পাদিকা।

আর পড়তে পারেন