বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত রুফটপ রেস্টুরেন্ট গুঁড়িয়ে দেওয়া হলো

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৪, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

রাজধানীর ধানমন্ডিতে আলোচিত গাউসিয়া টুইন পিক ভবনের ছাদে গড়ে তোলা রুফটপ রেস্টুরেন্ট গুঁড়িয়ে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

সোমবার (৪ মার্চ) সকাল ১১টায় ওই ভবনে অভিযান পরিচালনা শুরু করে রাজউক। পরে ভবনটির ছাদে নকশা বহির্ভূতভাবে গড়ে তোলা ‘রেট্রো লাইভ কিচেন’ নামের রুফটপ রেস্টুরেন্টটি গুঁড়িয়ে দেওয়া হয়।

ভবনটিতে অভিযান পরিচালনাকারী রাজউকের জোন ৩-এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার বলেন, ‌

এই ভবনটি রাজউক থেকে অফিস করার জন্য অনুমোদন দেওয়া হয়েছে। রাজউকের নকশায় স্পষ্টত এখনো দেখানো হচ্ছে ভবনের ছাদ খোলামেলা। কিন্তু আমরা আজকে এখানে এসে দেখেছি অবৈধভাবে বেশ কয়েকটি রেস্টুরেন্ট গড়ে তোলা হয়েছে। যার কারণে আমরা ছাদের রেস্টুরেন্ট ভেঙে দিয়েছি।

এর আগে গতকাল রোববার অগ্নি নির্বাপণ ব্যবস্থা না থাকাসহ নানা অসঙ্গতির কারণে রাজধানীর বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ২১ জনকে আটক করেছে পুলিশ।

এদিন দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ধানমন্ডি ও ভাটারা এলাকায় এ অভিযান চালানো হয়। এর মধ্যে ধানমন্ডির ১৯টি রেস্টুরেন্ট থেকে ১৯ জন আর ভাটারা থেকে তিনজনকে আটক করা হয়। ধানম‌ন্ডি জো‌নের এ‌ডি‌সি ইহসানুল ফেরদাউস ব‌লেন, ‌‘অ‌নেক রেস্টু‌রে‌ন্টে সি‌ঁড়ির নি‌চে সি‌লিন্ডার রাখা, অগ্নি নির্বাপণ ব‌্যবস্থার অপ্রতুলতাসহ বেশ কিছু অসঙ্গ‌তির কার‌ণে ওই সকল রেস্টু‌রে‌ন্টের ম‌্যানেজার‌দের আটক করা হয়েছে।

আর পড়তে পারেন