মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

এম এ মান্নান শিকদার জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৪, ২০১৮
news-image

বিএম ইসমাইল :

হাইমচর উপজেলার বাজাপ্তী রমনি মোহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ মান্নান শিকদার (৪৭) পিতাঃ আঃ লতিফ শিকদার জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ উপলক্ষে প্রতিযোগীতা মাধ্যমিক পর্যায়ে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।

এর পূর্বে তিনি ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে টানা তিনবার হাইমচর উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন। তিনি ১৯৯৪ সালে গন্ডামারা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসেবে শিক্ষতকার পেশা শুরু করেন। অত্যাতন্ত সুনামের সিহত ১৪ বছর সহকারি শিক্ষক ও তিন বছর সহকারি প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। তিনি গন্ডামারা উচ্চ বিদ্যালয়ে থাকাকালিন ২০০৩ সালে উপজেলার শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক নির্বাচিত হয়েছে। ২০১০ সালে বাজাপ্তী রমনি মোহন উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক পদে যোগদান করার পর থেকেই বিদ্যালয়ের লেখা পড়া সহপাঠক্রমিক কার্যক্রম সহ সার্বিক উন্নয়নের আত্ম নিয়োগ করেছেন এবং বিদ্যালয়টি ২০১৬ সালে উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয়ের পুরস্কারে ঘোষিত হয়েছে।

ইতি মধ্যে বিদ্যালয়ের পাবলিক পরিক্ষার ফলাফল, খেলাধুলা, সাংস্কৃতিক প্রতিযোগীতা ও বিতর্কিত প্রতিযোগীতায় অংশগ্রহন করে শ্রেষ্ঠাত্ব অর্জন করেছেন। তিনি শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত রয়েছেন। বর্তমানে হাইমচর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক, উপজেলা কমিউনিটি পুলিশিং যুগ্ম সাধারন সম্পাদক, দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, দীর্ঘ ৯বছর হাইমচর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ছিলেন। তিনি জানান এ সাফল্যের জন্য বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক, শিক্ষা প্রশাসন ও শুভানুধ্যায়িদের কাছে কৃতজ্ঞ।

এ অর্জন আমার দায়িত্বকে আরো বাড়িয়ে দিয়েছে। বিদ্যালয় সমাজ সর্বপোরী দেশমাত্রী সেবায় কাজ করতে পারি এজন্য সকলের দোয়া কামনা করছি।

আর পড়তে পারেন