শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে গুচ্ছ ‘ সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

আজকের কুমিল্লা ডট কম :
মে ১০, ২০২৪
news-image

 

চাঁদনী আক্তার, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা বিভাগ) ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শেষ হলো দেশের ২৪টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা। এতে উপস্থিতির হার ছিল ৮৭.১১℅ এবং অনুপস্থিতির হার ছিল ১২.৮৯%।

আজ শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ২১৩ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ২৭৯৯ জন যা উপস্থিতির হার ছিল ৮৭.১১℅ এবং অনুপস্থিত ছিল ৭১৪ জন। বিষয়টি নিশ্চিত করেন ‘ সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আহসান উল্লাহ।

সার্বিক বিষয়ে তিনি বলেন, পরিক্ষা খুব সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোনো ধরনের সমস্যা দেখা দেয় নি। ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৪ টি একাডেমিক ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার কমিটির দায়িত্বে যারা ছিল সবাই নিজ নিজ জায়গা থেকে নিজেদের দায়িত্ব সম্পন্ন করেছেন।

নিরাপত্তা নিশ্চিত করতে প্রক্টরিয়াল বডির সদস্যের পাশাপাশি ছিল আইন শৃঙ্খলা বাহিনী, ফায়ার সার্ভিস, বিএনসিসি ও রোভার স্কাউট।

উল্লেখ্য, গুচ্ছ ভর্তি পরীক্ষা ২৭ এপ্রিল ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং ‘বি’ ইউনিটের পরীক্ষা ৩ মে অনুষ্ঠিত হয়েছে।

আর পড়তে পারেন