মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে মাস্ক না পরায় ১৫৩ জনকে ১৬,৩০০ টাকা অর্থদন্ড

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১০, ২০২০
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

চাঁদপুরে মাস্ক না পড়ার কারণে ১৩১ টি মামলায় ১৪৩ জনকে ১৬ হাজার ৩০০ টাকা অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে চাঁদপুরে শতভাগ মাস্ক নিশ্চিতের জন্য জেলা প্রশাসকের মোঃ মাজেদুর রহমান খানের নির্দেশে মঙ্গলবার (১০ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চাঁদপুর জেলা শহরের গুরুত্বপূর্ণ ৪টি পয়েন্টে এই অভিযান পরিচালনা করা হয়।

এদিন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্টেট মেহেদি হাসান মানিক- শহরের ইলিশ চত্বর এলাকায়, আজিজুন্নাহার ‐ হাসান আলী স্কুলের মাঠে, মো: ওয়ালিদুজ্জামান- ওয়ারলেছ মোড়ে ও ইমরান মাহমুদ ডালিম‐ বাবুরহাট পৌর এলাকায় এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান উক্ত অভিযান গুলোর সার্বিক সমন্বয় ও মনিটরিং এর দায়িত্ব পালন করেন। এসময় পুলিশ প্রশাসন, আনসার, জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক ও সাংবাদিকরা উক্ত কার্যক্রমে সার্বিক সহযোগিতা করেন।

এছাড়াও হাজীগঞ্জ উপজেলার রামপুর বাজারে মাস্ক না পড়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ জনকে ১ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট বৈশাখী বড়ুয়া। এবং করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহারের প্রয়োজনীয়তা বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে চাঁদপুর জেলায় সকল মানুষকে শতভাগ মাস্ক পড়ানোর জন্য কাজ করছি। মানুষকে সচেতন করার পাশাপাশি আইনের কঠোর প্রয়োগ করছি। এ বিষয়ে আমরা সকলের সহযোগিতা কামনা করছি।

আর পড়তে পারেন