বুধবার, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

চাঁদপুরে ১০ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের ২৬ হাজার টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৯, ২০২২
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

পণ্যের মূল্য তালিকা না টাঙানো, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও দোকানে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে চাঁদপুরের শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলার দশ ব্যবসা প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা করেছে চাঁদপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৯ মে) চাঁদপুরের শাহরাস্তি উপজেলার মেহের রেল স্টেশনের ৪ হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখা ও তৈরির অপরাধে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এদের মধ্যে মেহের রেল স্টেশনের শুভ হোটেলকে ৫ হাজার, মাসুদ হোটেলকে ২ হাজার, দাওয়াত হোটেলকে ৫ হাজার ও আল মামুন হোটেলকে ৪ হাজার সহ সর্বমোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও এর আগেরদিন গত বুধবার (১৮ মে) অস্বাস্থ্যকর পরিবেশ এবং মূল্য তালিকা না থাকায় জেলার হাজীগঞ্জ উপজেলার বলাখাল বাজারে ছয় ব্যবসা প্রতিষ্ঠানে আরো ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদের মধ্যে বাজারের আল মদিনা কনফেকশনারিকে ৪ হাজার, নিউ মাতৃভাণ্ডারকে ২ হাজার, নরেশ সাহা স্টোরকে ১ হাজার, গোপাল সাহা স্টোরকে ১ হাজার, প্রাণ ভল্লব স্টোরকে ১ হাজার ও সুরেশ মিষ্টি মেলাকে ১ হাজারসহ সর্বমোট দশ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন।

এ সময় তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নির্দেশনায় এই অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, মূল্য তালিকা না টাঙানো এবং মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়ার দায়ে ভোক্তা অধিকার আইন ২০০৯ মোতাবেক প্রশাসনিক ব্যবস্থা হিসেবে দশ ব্যবসা প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। এছাড়াও ভোক্তা অধিকারের স্বার্থে এ অভিযান চলমান থাকবে। উক্ত অভিযানগুলোতে সার্বিকভাবে সহযোগিতা করেন শাহরাস্তি ও হাজীগঞ্জ থানার পুলিশ সদস্যরা।

আর পড়তে পারেন