রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান পোড়ানোর অভিযোগের মামলা:হাইকোর্টে খালেদা জিয়ার জামিন আবেদন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান পোড়ানোর অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে।

আজ মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল জামিন আবেদনের বিষয়টি নিশ্চিত করে বলেন, এর আগে এ মামলায় হাইকোর্ট দ্রুত নিষ্পত্তির নির্দেশ দেন। পরে গত ১৩ সেপ্টেম্বর খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন কুমিল্লা জেলা ও দায়রা জজ কে এম সামছুল আলম। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন আইনজীবীরা।

আবেদনটি বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবর রহমানের হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে।

ব্যারিস্টার কায়সার কামাল জানান, এ মামলায় খালেদা জিয়ার পক্ষে যাতে জামিন আবেদন না করা যায় এবং তাঁকে দীর্ঘদিন কারাগারে রাখতে ৩০ কার্যদিবসেও মামলার আদেশের কপি দেওয়া হয়নি। তিনি বলেন, এ মামলার সব আসামি কুমিল্লার আদালত থেকে জামিন পেলেও খালেদা জিয়াকে জামিন দেওয়া হয়নি।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৫ জানুয়ারি সকালে চৌদ্দগ্রাম পৌরসভার হায়দারপুল এলাকায় পণ্যবাহী একটি কাভার্ডভ্যানে আগুন দেয় হরতালের সমর্থকরা। এ ঘটনায় জড়িত সন্দেহে ওই দিন দুপুরে ওমর ফারুক মিয়াজী নামের এক শিবিরকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁর স্বীকারোক্তি অনুযায়ী খালেদা জিয়াসহ ৩২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০ থেকে ১৫ জনের বিরুদ্ধে মামলা হয়। মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। তিনি ওই মামলার ৩২ নম্বর আসামি।

আর পড়তে পারেন