শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে ৩ দিনব্যাপী পীর শাহবাজ (রঃ)’র বার্ষিক ওরশ মেলা শুরু

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৮, ২০২১
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ
কুমিল্লা তিতাস উপজেলার গাজীপুরে অবস্থিত জিন্দাপীর খ্যাত হযরত পীর শাহবাজ (রাঃ) এর মাজার শরীফের ৩দিন ব্যাপী বার্ষিক ওরশ শুরু হয়েছে। এতে প্রতি বছরের ন্যায় এবারও উক্ত ওরশে সারাদেশের হাজার হাজার ভক্তবৃন্দের মিলনমেলায় পরিণত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) উপজেলার গাজীপুর খাঁন হাইস্কুল এন্ড কলেজ মাঠে সকাল থেকে শুরু হওয়া ৩দিন ব্যাপী এ ওরশ মেলা শনিবার শেষ রাত পর্ষন্ত চলবে।

মাজার খাদেম, এলাকার লোক ও ভক্তদের সাথে আলাপকালে জানা যায়, পীর শাহবাজ মাজার স্থলে জিন্দা গায়েব হয়েছেন। আর এ জন্যই তিনি জিন্দাপীর হিসেবে খ্যাত। পীর শাহবাজ হযরত শাহজালাল (রাঃ) এর একজন অনুসারী ও ভক্ত সহচর ছিলেন এবং হযরত শাহজালালের নির্দেশক্রমেই তিনি এ এলাকায় ধর্ম প্রচারের উদ্দেশে এসেছিলেন। এছাড়াও মাজার শরীফে কয়েক বারই বাঘের আবির্ভাব ঘটেছিল।

এদিকে ওরশ উপলক্ষে মেলাকে ঘিরে অস্থায়ীভাবে কয়েক শতাধিক বিভিন্ন পণ্যের দোকান বসা হয়েছে। এবং মেলার সবচেয়ে বেশি আকর্ষণ হলো কুস্তিখেলা যা মেলার ৩দিন বিকাল ২টা থেকে রাত পর্যন্ত চলে।

ওরশ সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদ ফকির সকল মহলের সহযোগিতা কামনা করেছেন। অন্যদিকে মেলা কমিটির সভাপতি ছাত্রলীগ নেতা তোফাজ্জল হোসেন সাদ্দাম বলেন, মেলায় যথেষ্ট পরিমান নিরাপত্তা রয়েছে এবং নারী-পুরুষ, সকল ধর্ম বর্ণের মানুষ নির্বিশেষে এ ওরশে অংশ গ্রহন করছেন।

আর পড়তে পারেন