মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দি পৌর এলাকাসহ দুই ইউনিয়নে কৃষকের ধান কেটে দিলো ব্যারিষ্টার নাইমের নেতাকর্মীরা

আজকের কুমিল্লা ডট কম :
মে ১১, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার দাউদকান্দি পৌরসভা ,পাঁচগাছিয়া ও দৌলুতপুর ইউনিয়নের কৃষকের ধান কেটে দিলো ব্যারিষ্টার নাইম হাসানের সমর্থকগোষ্ঠী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে কৃষকের পাশে থেকে তাদের উৎপাদিত ধান কেটে বাড়ি পৌছে দিচ্ছে আওয়ামী লীগ,ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। তারই ধারাবাহিকতায় সোমবার কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ব্যারিষ্টার নাঈম হাসানের  সমর্থিত দাউদকান্দির স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা প্রান্তিক কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে পৌছে দেয়।

এই কর্মসূচির কারণে দাউদকান্দি পৌরসদর ,দৌলুতপুর ও পাঁচগাছিয়ার উপকৃত প্রান্তিক কৃষকরা কৃতজ্ঞতা প্রকাশ করেন।

কৃষক হারুন দৌলুতপুর ইউনিয়নের শাদারদিয়া গ্রামের বাসিন্দা ।অর্থনৈতিকভাবে খুব দুর্বল থাকাতে কোন শ্রমিক পাচ্ছিল না। এর সাথে পানি বৃদ্ধি পাওয়াতে  উনার জমিতে যাতায়াত করা খুব দুস্কর হয়ে পড়ে। সেই মুহুর্তে বাংলাদেশ ছাত্রলীগের ( দাউদকান্দি উপজেলা শাখা) সদস্যরা এগিয়ে যায় এবং সব প্রতিকুলতা পার করে কৃষক হারুনের ধান কেটে, পানিপথ হেঁটে পাড়ি দিয়ে ধান মাড়াই করে দেয়। কৃষক হারুনকে এই ব্যাপারে জিজ্ঞাসা করলে সে আবেগি হয়ে পড়েন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।  এই কর্মসূচি পুরো উপোজেলায় চলমান থাকবে।

এতে অংশ গ্রহণ করেন পৌর আওয়ামী লীগের ১ ও ৩ ন: ওয়ার্ড এর সাধারণ সম্পাদক  শাহজালাল, ৩ ন: ওয়ার্ডের কমিশনার ফারুক প্রধান, স্থানীয় আওয়ামী লীগ এর সদস্যবৃন্দ মাইন উদ্দিন শিকদার, নাছির, যুবলীগ নেতা মুহিত আলম, জুয়েল সরকার, সফি উল্লাহ শুভ, ছাত্র লীগ নেতা মহসিন নিরব, সোহেল আহমেদ ,সাকিল মোল্লা, আনিস, তুহিন, মামুন, মেহেদি হাসান জয়সহ অসংখ্য নেতা-কর্মী।

আর পড়তে পারেন