সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দারুণ শুরুর পরও বেহাল অবস্থা বাংলাদেশের!

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১০, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

টানা বৃষ্টির কারণে দুদিন খেলা হয়নি। তাই উইকেটও ঢাকা ছিল। স্বাভাবিক কারণে যে দল টসে জিতবে, তারাই বোলিং বেছে নেবে। হয়েছেও তাই। নিউজিল্যান্ড টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ সাফল্য পেয়েছে। তাদের দুর্দান্ত পেস আক্রমণের সামনে সফরকারী বাংলাদেশের প্রথম ইনিংস ২১১ রানে গুটিয়ে গেছে। জবাবে নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে ১১.৪ ওভারে ৩৮ রান করে দুই উইকেট হারিয়ে। স্বাগতিকরা প্রথম ইনিংসে ১৭৩ রানে পিছিয়ে আছে।

ওয়েলিংটনে আজ রোববার তৃতীয় দিনে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছিল। দুই ওপেনার তামিম ইকবাল ও সাদমান ইসলাম ভালো সূচনা এনে দেন। দুজনে ৭৫ রানের জুটি গড়েন। দ্বিতীয় উইকেটেও ভালো করেছিলেন তামিম ও মুমিনুল। এর পরই যে ধস শুরু হয়, তা আর কেউ থামাতে পারেনি।

অবশ্য তামিম এদিনও ভালো খেলেছেন। তিনি ১১৪ বলে ৭৪ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। পরে সাদমান ২৭ ও লিটন দাসের ৩৩ রান ছাড়া অন্যরা ছিলেন আসা-যাওয়ার দলে।

নিল ওয়েগনার ও ট্রেন্ট বোল্টের বোলিং তোপেই বাংলাদেশের ব্যাটিংয়ের বেহাল অবস্থা হয়েছে। ওয়েগনার ১৩ ওভারে মাত্র ২৮ রান দিয়ে চার উইকেট তুলে নেন। আর বোল্ট ১১ ওভারে ৩৮ রানে তিন উইকেট পান।

ওয়েলিংটনে প্রথম দুদিন ছিল প্রবল বৃষ্টি। তুমুল বৃষ্টির কারণে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম ও দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত হয়েছিল।

বেসিন রিজার্ভের আউটফিল্ড এতটাই ভেজা ছিল, অনেক জায়গায় পানি জমে ছিল— তাই খেলার উপযোগী না হওয়ার ম্যাচ রেফারি পরিত্যক্ত ঘোষণা করেছিলেন। তৃতীয় দিনের খেলা শুরু হলেও বাংলাদেশের অবস্থা বেহাল হয়েছে।

আর পড়তে পারেন