রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৭, ২০১৯
news-image

 

মো. জামাল উদ্দিন দুলাল ঃ
‘নিজ পরিবেশ পরিচ্ছন্ন করি, ডেঙ্গু মুক্ত বাংলাদেশ গড়ি’ এই শ্লোগান’কে সামনে রেখে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কুমিল্লার দেবিদ্বার পৌরসভার আয়োজনে বুধবার সকালে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক রবীন্দ্র চাকমা’র নেতৃত্বে লিফলেট বিতরণ ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। র‌্যালী পৌর সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে দেবিদ্বার উপজেলা প্রবেশপথে গিয়ে শেষ হয়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক রবীন্দ্র চাকমা বলেন, দেশজুড়ে যেভাবে ডেঙ্গু জ¦রে মানুষ আক্রান্ত হচ্ছে, এর প্রতিকারের একমাত্র উপায় হলো এডিস মশার বংশ বিস্তার ধংস করা। এর জন্য জরুরি বাড়ীর আশপাশ পরিচ্ছন্ন রাখা। এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস করা, মানুষকে সচেতন রাখা জরুরি। আসুন নিজেদের বাড়ীর আঙ্গিনা নিজেরাই পরিচ্ছন্ন রাখব এবং আশপাশের লোকজনকে সচেতন করব। এর আগে ডেঙ্গু প্রতিরোধ উপলক্ষে উপজেলার স্কুল, কলেজ ওপ্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা অভিযান করে লিফলেট বিতরণ করেন।

এসময় আয়োজিত র‌্যালী ও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয় দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ জয়নুল আবেদিন, দেবিদ্বার উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মোসা. সাহিদা আক্তার,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জিন্নাত আলী, সমাজ সেবা কর্মকর্তা মো. আবু তাহের, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. নাছির উদ্দির ভূইয়া,যুবউন্নয়ন কর্মকর্তা মো. নজরুল ইসলাম, দেবিদ্বার পৌর সচিব মো. ফখরুল ইসলাম, দেবিদ্বার পৌর প্রেকৌশলী জুবাইদা ইয়াসমিন, কাউন্সিলর মো. হাছন আলী মেম্বার সহ আরো অনেকে।

আর পড়তে পারেন