বৃহস্পতিবার, ৩০শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধু বাঙালির চিরন্তন প্রেরণার উৎস -ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৭, ২০১৮
news-image

 

মো. দ্বীন ইসলাম ॥
জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ করে ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজে শিশু-কিশোরদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।
মন্ত্রী বলেছেন, শিশু-কিশোরদের বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ করতে হবে, সে আদর্শ বুকে ধারণ করতে হবে এবং সে আদর্শ মেনেই ভবিষ্যত বাংলাদেশ গড়ার কাজে এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধু বাঙালির চিরন্তন প্রেরণার উৎস। তাঁর কর্ম ও আদর্শ জাতির মাঝে চিরকাল বেঁচে থাকবে। বঙ্গবন্ধুর আদর্শকে অন্তর থেকে বিশ্বাস ও কাজের মাধ্যমে বাস্তবায়ন করতে হবে।

শনিবার চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

মন্ত্রী বলেন, শিশুদের প্রতি বঙ্গবন্ধুর মমতা ছিল অপরিসীম। তাই তাঁর জন্মদিনকে শিশুদের জন্য উৎসর্গ করে আমরা জাতীয় শিশু দিবস ঘোষণা করেছি। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে জানা মানেই বাংলাদেশের ইতিহাসকে জানা, বঙ্গবন্ধুকে জানা মানেই শত্রু-মিত্রকে জানা, বঙ্গবন্ধুকে জানা মানেই স্বাধীনতা ইতিহাস জানা।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে শুধু জানলেই হবে না, ভাষণ দিলেই হবে না, হৃদয়ে ধারণ করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন করা সম্ভব হবে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু যেই সোনার বাংলা বিনির্মাণে স্বপ্ন দেখেছিলেন, আজ তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় সেই পথেই আমরা এগিয়ে যাচ্ছি। বিশ্বের অনেক দেশ এখন বাংলাদেশকে মূল্যায়ন করছে।

দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রয়াত সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল হয়। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি’র নেতৃত্বে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. মাহফুজ মিয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. রুহুল আমিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, পিপি এ্যাড. আমান উল্লাহ, মতলব উত্তর থানার ওসি আনোয়ারুল হক, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, উপজেলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার, উপজেলা প্রাণিসম্পদ ডা. ফারুক হোসেন।

সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শিশু দিবসে কয়েক শত শিক্ষার্থীর অংশগ্রহণে উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ ও ইউএনও শারমিন আক্তারের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালী বের হয়।

আর পড়তে পারেন